বাংলার জন্য ক্লিক করুন

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   সারাদেশ -
                                                                                                                                                                                                                                                                                                                                 
বিসিসি’র সাবেক মেয়র কামাল আর নেই

মহানগর বিএনপির সাবেক সভাপতি এবং বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আহসান হাবিব কামাল (৬৭) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহির...রাজিউন)।
শনিবার দিবাগত রাত ১১ টার দিকে রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তার ছেলে কামরুল আহসান রুপন তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, আহসান হাবিব কামাল দীর্ঘদিন থেকে কিডনী রোগে আক্রান্ত ছিলেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।
উল্লেখ্য, গত সিটি নির্বাচনে পরাজিত হবার পর দুনীতির অভিযোগে তাকে কারাগারে যেতে হয়। কারাগারে বসেই তিনি অসুস্থ্য হয়ে পরেছিলেন। প্রায় সাত মাস কারাভোগের পর তিনি জামিনে মুক্তি পান।
আহসান হাবিব কামালের মৃত্যুতে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সাবেক সভাপতি এ্যাডভোটের মজিবর রহমান সরোয়ারসহ বিএনপি ও তার সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা গভীর শোক প্রকাশ করেছেন।
বিসিসি’র সাবেক মেয়র কামাল আর নেই
                                  
মহানগর বিএনপির সাবেক সভাপতি এবং বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আহসান হাবিব কামাল (৬৭) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহির...রাজিউন)।
শনিবার দিবাগত রাত ১১ টার দিকে রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তার ছেলে কামরুল আহসান রুপন তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, আহসান হাবিব কামাল দীর্ঘদিন থেকে কিডনী রোগে আক্রান্ত ছিলেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।
উল্লেখ্য, গত সিটি নির্বাচনে পরাজিত হবার পর দুনীতির অভিযোগে তাকে কারাগারে যেতে হয়। কারাগারে বসেই তিনি অসুস্থ্য হয়ে পরেছিলেন। প্রায় সাত মাস কারাভোগের পর তিনি জামিনে মুক্তি পান।
আহসান হাবিব কামালের মৃত্যুতে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সাবেক সভাপতি এ্যাডভোটের মজিবর রহমান সরোয়ারসহ বিএনপি ও তার সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা গভীর শোক প্রকাশ করেছেন।
কচুয়ায় নবাগত ইউএনও-র যোগদান
                                  
গতকাল ৩ আগস্ট  নবাগত ইউএনও এসএম তারেক সুলতান কচুয়া উপজেলার নবাগত ইউএনও হিসেবে যোগদান করেন। তিনি প্রথমে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে সকালে যোগদান করে দুপুরে কচুয়া উপজেলায় যোগদান করেন।তিনি কচুয়ায় আসার পূর্বে খুলনার তালা উপজেলার সহকারি কমিশনার ভুমি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার গ্রামের বাড়ি খুলনার রুপসা উপজেলার আইচগাতী ইউনিয়নের দূর্জ্জনী মহল গ্রামে। 
নবাগত ইউএনও যোগদানের পর কচুয়া ইউএনও অফিসের সকল কর্মচারী  নবাগত ইউএনও মহোদয়কে ফুল দিয়ে সংবর্ধনা জানান। 

 

 
 
 
কচুয়ায় ভ্যান ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১
                                  
কচুয়ায় ভ্যান ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে ভ্যান চালক সোহরাপ হওলাদার (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছে।
১২ জানুয়ারি(রবিবার)সকালে বাগেরহাট-মোড়েলগঞ্জ সড়কে যশোরদির পিংগুরিয়া এলাকায় ভ্যানের সাথে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।এতে ঘটনা স্থলে সোহরাপ হাওলাদার মারা যায়।নিহত ঐ ব্যাক্তি পিংগুরিয়া এলাকার মৃত রুস্তম হাওলাদারের ছেলে।মটর গাড়ি চালক আরিফুর হাচান(১৯) কে তার মোটর সাইকেল সহ কচুয়া থানা পুলিশ আটক করেছে।আটক মোটরসাইকেল চালকের বাড়ি মোড়েলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের কাটাবুনিয়া গ্রামে।
এ রির্পোট লেখা পর্যন্ত নিহতের লাশ কচুয়া থানা হেফাজতে রয়েছে।কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুল ইসলাম বলেন,মোটর সাইকেল ও ভ্যানের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছে।খবর পাওয়ার সাথে সাথে আমরা ঘটনা স্থলে গিয়ে নিহতের লাশ ও ঘাতক মটর সাইকেলটি উদ্ধার করেছি মোটরসাইকেল চালক আমাদের হেফাজতে আছেন। 
সাতক্ষীরার নলতায় কোচিং না করায় আইএইচটি শিক্ষার্থীকে নির্যাতন
                                  
সাতক্ষীরা জেলার নলতায় অবস্থিত ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) শিক্ষকের কোচিং এ ভর্তি না হওয়ায় এক শিক্ষার্থীকে পিটিয়ে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।
 
 নির্যাতনের শিকার শিক্ষার্থীর নাম সোলায়মান হোসেন। সে পটুয়াখালীর বাউফল উপজেলার মোহাম্মদ হানিফের ছেলে এবং আইএইচটি`র ১ম ব্যাচের শিক্ষার্থী।
 
আহত শিক্ষার্থী জানান, শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে প্রতিষ্ঠানের পুরুষ হোস্টেলের ৪০৭ নং রুমে নিয়ে তাকে এই নির্যাতন করা হয়। পরে তাকে আহতবস্থায় দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহত শিক্ষার্থী আরো জানান, তাদের কলেজের রেডিওলজি বিভাগের গেস্ট টিচার সাঈদ হাসান তাকে ভাইভা পরীক্ষায় ফেল করিয়ে দেয়। এমনকি তার কাছে প্রাইভেট না পড়লে পরীক্ষা দিতে দিবে না বলেও হুমকি দিতে থাকে। কিন্তু আমি তার কাছে কোচিং না করায় শুক্রবার রাতে ৩য় বর্ষের শিক্ষার্থী নাহিদ হাসান ও রশিদ ইসলাম তাদের রুমে আমাকে ডেকে নিয়ে যায়। এরপর তারা আমাকে তালের রস খাওয়ার জন্য বলে। একপর্যায়ে তারা খাটের নিচ থেকে লোহার রড, পাইপ বের করে হামলা চালাতে থাকে। আমার শরীরের বিভিন্ন অংশে তারা বেদম পেটাতে থাকে। সে আরো জানায়, তাদের শিক্ষক অর্থের বিনিময়ে বিভিন্ন শিক্ষার্থীকে অবৈধ সুবিধা দিয়ে আসছে।  যার ফলে শিক্ষক তাদের দিয়ে আমাকে পিটিয়ে আহত করেছে।
 
বিষয়টি নিয়ে প্রতিষ্ঠানের অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) জি এম ফারুকুজ্জামানের সাথে আলাপকালে তিনি  শিক্ষার্থী সোলায়মানের নির্যাতনের বিষয়টি ঘটনার দিন রাত ১ টার দিকে একজন শিক্ষার্থী কর্তৃক মুঠো ফোনে শুনেছেন বলে জানান।
 
 তিনি ১৪ মে শনিবার থেকে বুধবার পর্যন্ত কক্সবাজারে অনুষ্ঠিত একটি সেমিনারে অংশগ্রহণের কারণে বর্তমানে সেখানে অবস্থান করায় মুঠো ফোনে এ প্রতিনিধিকে অধ্যক্ষ আরো বলেন-  ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। তবে অত্র প্রতিষ্ঠানে রেডিওলজিস্ট হিসেবে স্থায়ী কোনো শিক্ষক না থাকায় ২য় বর্ষের পাশাপাশি উক্ত বিভাগের ৩য় বর্ষের দায়িত্বও গেস্ট টিচার কালিগঞ্জের সাঈদ হাসান এর উপর ন্যাস্ত করা ছাড়া উপায় নেই । তাই ভুক্তভোগী টিচারের আর্থিক অনিয়ম সহ শিক্ষার্থী সোলায়মান নির্যাতনের নেপথ্যের মূল কারণ কি তা তদন্ত না করে এ মুহূর্তে আর কিছু বলা সম্ভব নয় বলে তিনি অভিমত ব্যক্ত করেন । 
 
 নির্যাতিত উক্ত শিক্ষার্থী প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার পর থেকে নানাভাবে ডিপার্টমেন্টের পরিবেশ প্রতিনিয়ত নষ্ট করার বিষয়টিও জনশ্রুত থাকলেও শিক্ষার্থী নির্যাতন, আর্থিক অনিয়ম সহ নানা অভিযোগে গেস্ট টিচার সাঈদ হাসান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি। 
 
তবে আাবাসিক হোস্টেলে অবস্থানরত অবস্থায় ল্যাব শিক্ষার্থীর নির্যাতন, কোচিং না করলে শিক্ষার্থীদের ফেল করানো সহ নানা অভিযোগে অভিযুক্ত শিক্ষক সাঈদ হাসান, নির্যাতনের সাথে জড়িত অন্যান্য শিক্ষার্থী তথা সংশ্লিষ্টদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভুক্তভোগী মহল সহ এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। 
 
এদিকে, ১৪ মে শনিবার সকালে আহত শিক্ষার্থীকে দেখতে ও ঘটনার বিবরণ জানতে  দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (সখিপুর হাসাপাতালে) আসেন  সাতক্ষীরা—৩ আসনের সংসদ সদস্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি। এসময় সংসদ সদস্য বিষয়টি নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান।
 
কচুয়ায় সয়াবিন তেল অবৈধ মজুদের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা
                                  
বাগেরহাট জেলার কচুয়া উপজেলায় অবৈধ ভাবে সয়াবিন তেল মজুদের দায়ে চৈতন্য দাস নামের এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (১৪ মে) দুপুরে কচুয়া উপজেলার বাঁধাল বাজারের চৈতন্য স্টোরে অভিযান চালিয়ে প্রায় ২ হাজার লিটার তেল জব্দ করেন।জেলা প্রশাসনের সহকারি কমিশনার রুবাইয়া বিনতে কাশেম ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই জরিমানা করেন।এ বিষয়ে তিনি বলেন,অবৈধভাবে তেল মজুদের দায়ে চৈতন্য স্টোরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।একি সাথে ২ হাজার লিটার তেল সরকার নির্ধারিত মূল্যে বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে।ভবিষ্যতেও ভোক্তা অধিকার রক্ষায় জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

 

 
 
 
ভার‌তের হায়দ্রাবা‌দে চিকিৎসাধীন আছেন সাংবাদিক বিষ্ণু প্রসাদ চক্রবর্তী
                                  
বাগেরহাটে করোনার টিকা নেওয়ার পর থেকে নানা উপসর্গ নিয়ে এক  বছরেরও বেশি সময় ধরে অসুস্থ থাকা একাত্তর টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও জাতীয় দৈনিক কালের কন্ঠ পত্রিকার বাগেরহাট জেলা প্রতিনিধি বিষ্ণু প্রসাদ চক্রবর্তীর  উন্নত চিকিৎসার জন্য ভার‌তের হায়দ্রাবা‌দে এ আই‌ জি  হাসপাতা‌লে চিকিৎসাধীন রয়েছে।
 
গত ৩ মে সোমবার সকালে ভারতের উদ্দেশ্যে চিকিৎসার জন্য দেশ ছাড়েন।পরের দিন ৪ মে মঙ্গলবার রাত ৪ টার দিকে ভারত থেকে  ইয়ার ইন্ডিয়ান একটি বিমান ফ্লাইটে হায়দ্রাবাদের উদ্দেশ্যে রওনা হয়।
সেখানে চিকিৎসার জন্য হায়দ্রাবাদে এ আই জি হাসপাতালে ভর্তি হয়েছে বলে পারিবারিক সুত্রে  যানা যায়।
 
 হায়দ্রাবাদের এ আই জি হসপিটালের মেডিসিন বিভাগের প্রধান বিশেষজ্ঞ   ডাঃ অশোক কুমার দাসের নেতৃত্বে শাররীক পরিক্ষা-নীরিক্ষা চলছে।
 
এছারাও ঐ হসপিটালের মেডিসিন নিউরোলজি,কার্ডিওলজি, অর্থপেডিক্স, মেডিকেল গ্যাসট্রর ও ই,এন,টি বিভা‌গের বিশেষজ্ঞ চি‌কিৎসক‌দের সমন্বয়ে চি‌কিৎসার পরামর্শ চলোমান রয়েছে।
এখানে  চিকিৎসা শেষে বাকি শারিরীক পরিক্ষা করাতে  বেঙ্গালুর উদ্দেশ্যে যাওয়ার কথা রয়েছে।
 
এদিকে বিষ্ণু প্রসাদ চক্রবর্তী গত ৭ ফেব্রুয়ারী ২০২১ সালে করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়ার পর থেকে মাথা ব্যথা, শ্বাসকষ্ট, বুক-পিঠে ব্যথা, শরীরের দুর্বলতা, সার্বক্ষনিক জ্বর সহ নানা উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন। পরবর্তীতে বাগেরহাট সদর হসপিটালে ও খুলনা মেডিকেল কলেজ হসপিটালে সিসিইউতে দুই দফায় চিকিৎসা গ্রহন করেছেন তার পরে বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষার পরেও নির্দিষ্ট করে কোন রোগ শনাক্ত না হওয়ায় বাসায় থেকে চিকিৎসা গ্রহন করছিলেন। তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বিএসএমএমইউতে রেফার্ড করেছিল স্বাস্থ্য বিভাগ।পরবর্তিতে বিএসএমইউতে চিকিৎসার পরে কিছুটা সুস্থ হলে এখনো পুরোপুরি সুস্থ হয়ে ওঠেনি।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কচুয়া উপজেলা শাখার পক্ষ থেকে তার দ্রুত সুস্থতা কামনা করা হয়েছে।

 

 
 
 
কচুয়াতে গামছা পেঁচিয়ে ৫ম শ্রেনী পড়ুয়া ছাত্রের আত্মহত্যা
                                  
কচুয়ায় মায়ের উপর অভিমান করে মঘিয়া ইউনিয়নের আন্ধারমানিক কিন্ডার গার্ডেনের ৫ম শ্রেনী পড়ুয়া ছাত্র সুলপ্ত মজুমদার(১২)নামের এক শিশু নিজ ঘরের আড়ার সাথে গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেছে বলে খবর পাওয়া গেছে।
এ বিষয়ে প্রাপ্ত তথ্য অনুযায়ী ২৭ মার্চ(রবিবার)বাগেরহাট জেলার কচুয়া উপজেলার মঘিয়া ইউনিয়নের ছোটআন্ধারমানিক গ্রামের সুজিত মজুমদারের ছেলে সুলপ্তম মজুমদার বিকালে খেলাধুলা শেষে বাড়ি ফিরলে শিশুর মা শিশুটিকে বকাঝঁকা দেয়।শিশুটি তার মায়ের বকুনি খেয়ে রাগ হয়ে সন্ধা সাড়ে ৬ টার দিকে নিজ ঘরের আড়ার সাথে গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেন বলে খবর পাওয়া গেছে।নিহত শিশুর পরিবারের পক্ষ থেকে বলা হয় শিশুটির গোঙরানিতে বাবা-মা দৌড়ে ঘরে এসে গলায় গামছা পেঁচানো অবস্থায় দেখে শিশুকে উদ্ধার করে কচুয়া সদর হাসপাতালে নিলে হাসপাতালের কর্তব্যরত ডাক্তার আরএমও মনি সংকর পাইক  শিশুটিকে মৃত বলে ঘোষনা করে।
এ বিষয়ে আরএমও ডা:মনি সংকর পাইক বলেন,শিশুটির মৃত্যু নিয়ে আমাদের সন্দেহ আছে।এখনো প্রকৃত কারন বলা মুসকিল। তদন্ত চলছে এখন পর্যন্ত মনে হচ্ছে অস্বাভাবিক মৃত্যু।প্রকৃত তথ্যের জন্য পোষ্টমর্টেম করতে হবে তদন্ত চলছে।
শিশুটির এই অস্বাভাবিক মৃত্যুতে এলাকা সহ আসপাশে শোকের ছায়া নেমে এসেছে।
আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার ।। গোপালপুর ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিনিধি সম্মেলনে- এমপি তন্ময়
                                  
কচুয়া-বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় এমপি বলেছেন, আমি নির্বাচিত হবার পর আমার নির্বাচনী এলাকায় জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় যে উন্নয়ন করেছি, তা বিগত সরকারের আমলে করতে পারেনি। বাংলাদেশ আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার তিনি ক্ষমতায় থাকা কালে কোন মানুষ গৃহহীন ও না খেয়ে থাকবেনা। প্রধানমন্ত্রীর পরিকল্পনা মোতাবেক গ্রামকে শহরে পরিনত করতেও আমি কাজ করে যাচ্ছি। আমার একমাত্র চাওয়া কচুয়া-বাগেরহাটের বিভিন্ন উন্নয়ন। আমি কচুয়া-বাগেরহাটকে দেশের একটি মডেল হিসেবে গড়ে তুলতে চাই।
শুক্রবার (১২মার্চ) বিকালে বাগেরহাট জেলার কচুয়া উপজেলার গোপালপুর ইউনিয়নের গোপালপুর শহীদ আসাদ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে গোপালপুর ইউনিয়ন আওয়ামীলীগের এক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথাগুলো বলেন। সংসদ সদস্য শেখ তন্ময় আরও বলেন বিএনপি জামাত ছিল জনবিচ্ছিন্ন দল। তারা কখনও মানুষের কাছে যেতে পারেনি। এখনও তারা ষড়যন্ত্রে লিপ্ত আছে। দেশের উন্নয়ন তাদের সহ্য হয়না। সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে ,এ দেশের উন্নয়ন হচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে। দেশের এই অগ্রযাত্রাকে তরান্বিত করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।
গোপালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খান লিটন হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বক্তব্য দেন বাগেরহাট জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড: ভুইয়া হেমায়েত উদ্দীন,সংগঠানিক সম্পাদক নকীব নজিবুল হক নজু, জেলা আওয়ামীলীগের সংগঠানিক সম্পাদক মীর ফজলে সাঈদ ডাবলু, কচুয়া উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার, জেলা ধর্ম বিষয়ক সম্পাদক কেএম ফরিদ হাসান,কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ সাইফুল ইসলাম , কচুয়া উপজেলার সাধারন সম্পাক এসএম আবু বক্কার সিদ্দিক, যুগ্ম সাধারন সম্পাদক শিকদার কামরুল হাসান কচি,সিনিয়ার সহ সভাপতি এ্যাড: ভবরঞ্জন মন্ডল।
গোপালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: রাজীব হোসেনের সঞ্চালনে প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সেখ মোস্তফিজুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক সেখ কামরুল ইসলাম , আইন বিষয়ক সম্পাদক এ্যাড: নওরোশুজ্জামান লালন, জেলা ছাত্রলীগ নেতা মীর জয়েসী আশরাফী জেমস, মঘিয়া ইউনিয়ন চেয়ারম্যান, এ্যাড: পঙ্কজ কান্তি অধিকারী, যুবলীগের আহবায়ক সেখ মনিরুজ্জামান ঝুমুর, যুগ্ম আহবায়ক দিদার সুজন, কৃষকলীগের সভাপতি ও কচুয়া ইউনিয়ন চেয়ারম্যান শিকদার হাদিউজ্জামান হাদিজ, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক পুলিন বিহারী সাহা, সেচ্ছাসেবক লীগের সভাপতি সেখ সুমন, তাঁতীলীগের আহবায়ক সেখ সিরাজুল ইসলাম, মৎস্য লীগের সভাপতি রিপন শিকদার আওয়ামীলীগ নেতা সেখ আসলাম হোসেন,কৃষকলীগের সাধারন সম্পাদক মো: ছালাম মল্লিক, সাধারন সম্পাদক শ্রমিকলীগ সেখ ছাদিকুল ইসলাম, সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক কাজী শহিদুল ইসলাম, মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজল রানী মন্ডল, যুবমহিলা লীগের সভপতি তানিয়া আক্তার নাহার, সাধারন সম্পাদক আফরোজা আক্তার মীম সহ উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠনের বিভিন্ন নেতাকর্মীবৃন্দ এবং গোপালপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠনের কয়েক হাজার নেতা কর্মী উপস্থিত ছিলেন।
প্রতিনিধি সভার পূর্বে শেখ তন্ময় এমপি প্রধান অতিথি হিসেবে সকাল ১১টায় কচুয়া উপজেলা চেয়ারম্যান এর বাসভবনের ভিত্তি প্রস্থর উদ্বোধন,সকাল ১১ টা ১৫ মিনেটে উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনের ভিত্তি প্রস্থর উদ্বোধন, ১১টা৩০ মিনিটে উপজেলা মডেল মসজিদের ভিত্তি প্রস্থর উদ্বোধন,বিকাল ৩টায় বীরমুক্তিযোদ্ধা এ্যাড: ফকির মুনসুর আলী দাতব্য চিকিৎসালয়ের উদ্বোধন,গোপালপুর পরিবার স্বাস্থ্য ও কল্যান কেন্দ্র ক্লিনিক উদ্বোধন,গোপালপুর প্রতাপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন উদ্বোধন সবশেষে গোপালপুর পূর্ব বিষখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন করেন এ সংসদ সদস্য। 
দলীয় ট্যাগ লাগিয়ে অপরাধ করেও কেউ পার পাবে না বাঁধাল ইউনিয়ন পরিষদ চত্তরে-শেখ তন্ময় এমপি
                                  
কচুয়া-বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় বলেছেন ধর্ষন ও নারী নির্যাতন অনেক বড় অধরাধ।এসব বিষয়ে অপরাধীর দলমত বিবেচনা করা হবে না। ধর্ষকের বিচার হবেই।এমনকি আমার পাশেও দাড়ানো কোন ব্যক্তিও যদি অপরাধ করেন তাকেও কোন ছার দেওয়া হবে না।দলীয় ট্যাগ লাগিয়ে কেউ অপরাধ করে পার পাবে না।আমার একমাত্র চাওয়া কচুয়া-বাগেরহাটের মানুষ শান্তিতে ঘুমাবে।আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর দেশের অপরাধ আগের থেকে অনেক কমেছে,আওয়ামীলীগ সরকার কোন অপরাধীকে ছাড় দেয়নি ভবিষ্যতেও দেবে না। কচুয়াতে কোন অপরাধীর ঠাই হবে না।আশা করি ভবিষ্যতে কচুয়া হবে অপরাধমুক্ত এলাকা ।
শুক্রবার (১১মার্চ) বিকালে বাগেরহাট জেলার কচুয়া উপজেলার বাধাল ইউনিয়ন পরিষদ চত্তরে ইউনিয়ন আওয়ামীলীগের এক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তিতায় তিনি এসব কথা বলেন।সংসদ সদস্য শেখ তন্ময় আরো বলেন ২০০১ সালে জামাত- বিএনপি ক্ষমতায় আসার পরে দেশে হাজার হাজার মা- বোনদের উপর বর্বর নির্যাতন হয়েছিল। এমকি মানুষ শান্তিতে ঘুমাতে পারেনি।বিএনপি জামাত ছিল জনবিচ্ছিন্ন দল। তারা কখনও মানুষের কাছে যেত পারেনি।তাদের মুল কাজ হচ্ছে দেশের বিরুদ্ধ বিদেশী কুটনৈতিকদের কাছে গিয়ে  দেশের কুৎসা করা ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত করা।এখনও তারা ষড়যন্ত্রে লিপ্ত আছে। দেশের উন্নয়ন তাদের সহ্য হয়না। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে এ দেশের উন্নয়ন হচ্ছে,দেশ এগিয়ে যাচ্ছে।দেশর এই অগ্রযাত্রাকে তরান্বিত  করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।
বাধাল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কোতোয়াল ইলিয়াস আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বক্তব্য দেন বাগরহাট জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নকীব নজিবুল হক নজু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর ফজলে সাঈদ ডাবলু,কচুয়া উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার, জেলা ধর্ম বিষয়ক সম্পাদক কেএম ফরিদ হাসান,কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম খোকন,বাগেরহাট পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইবনে মিজান হিরু,কচুয়া উপজেলার সাধারন সম্পাক এসএম আবু বক্কর সিদ্দিক, বাধাল ইউনিয়ন চেয়ারম্যান নকীব ফয়সাল অহিদ,আওয়ামীলীগ নেতা সাহাজান সেখ,সেলিম শিকদার প্রমুখ।
 প্রতিনিধি সভায়  উপস্থিত ছিলেন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক উপজেলা আওয়ামীলীগের শিকদার কামরুল হাসান কচি,যুগ্ম সাধারন সম্পাদক সেখ মোস্তাফিজুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক সেখ কামরুল ইসলাম,সিনিয়র সহ সভাপতি এ্যাড: ভবোরঞ্জন মন্ডল,আইন বিষয়ক সম্পাদক এ্যাড: নওরেশুজ্জামান লালন, মঘিয়া ইউনিয়ন চেয়ারম্যান এ্যাড:পঙ্কজ কান্তি অধিকারী।যুবলীগের আহবায়ক সেখ মনিরুজ্জামান ঝুমুর,যুগ্ম আহবায়ক দিদার সুজন, কৃষকলীগর  সভাপতি ও কচুয়া ইউনিয়নের চেয়ারম্যান শিকদার হাদিউজ্জামান হাদিজ, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক পুলিন বিহারী সাহা,সেচ্ছাসেবক লীগের সভাপতি সেখ সুমন,তাঁতীলীগের আহবায়ক সেখ সিরাজুল ইসলাম,মৎস্যজীবী লীগের সভাপতি রিপন শিকদার আওয়ামীলীগ নেতা সেখ আসলাম,কৃষকলীগের সাধারন সম্পাদক  মোঃ ছালাম মল্লিক, সাধারন সম্পাদক শ্রমিকলীগ সেখ ছাদিকুল ইসলাম,সেচ্ছাসেবকলীগর সাধারন সম্পাদক কাজী শহিদুল ইসলাম, মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজল রানী মন্ডল,যুবমহিলা লীগের সভপতি তানিয়া আক্তার নাহার, সাধারন সম্পাদক আফরোজা আক্তার মীম সহ উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠনের বিভিন্ন  নেতাকর্মীবৃন্দ ও বাধাল ইউনিয়ন আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠনের কয়েক হাজার নেতা কর্মী অংশ নেয়। 
সাংবাদিক সেন্টুর মায়ের ইন্তেকাল
                                  

জেলার উজিরপুর উপজেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ এমদাদুল কাসেম সেন্টুর মা জামিলা খাতুন [৮৩] বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে নগরীর একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দিবাগত রাতে ইন্তেকাল করেছন-ইন্নালিল্লাহি অইন্নাইলাইহী রাজিউন। মৃত্যুকালে তিনি তিন ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। আজ বুধবার বাদ জোহর জানাজা শেষে পৌর সদরের ৩ নম্বর ওয়ার্ডস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তার মৃত্যুতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহম্মেদ আবু জাফর,কেন্দ্রীয় সদস্য খোকন আহম্মেদ হীরা সহ নেতৃবৃন্দরা গভীর শোক প্রকাশ করেছন।

আই.এইচ.আর.সি বাংলাদেশ চ্যাপ্টারের উদ্যোগে ছিন্নমুল অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য বিত্ত্ববানদের প্রতি আহবান
                                  

গতকাল ৫ই মার্চ ২০২২ইং তারিখ রোজ শনিবার রায়ের বাজার ঐতিহাসিক শহীদ বুদ্ধিজীবি স্মৃতিসৌধ প্রাঙ্গনে আন্তর্জাতিক মানবাধিকার কমিশন ইন্ডিয়া (আই.এইচ.আর.সি আই) বাংলাদেশ চ্যাপ্টারের উদ্যোগে ছিন্নমূল অসহায় মানুষের মাঝে বিনামূল্যে খাদ্য বিতরন কর্মসূচি সংগঠনের চেয়ারম্যান আনন্দ মহল সরকারের নেতৃত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সংগঠনের চেয়ারম্যান বলেন, এদেশের মানুষ আজ নির্যাতিত। আজ দুইবেলা তারা খেতে পারে না। তাদের থাকার মত কোন বাসস্থান নেই, তাই তিনি ছিন্নমুল অসহায় মানুষের জন্য বিত্তবান ও সরকারের নিকট পাশে থাকার আহবান জানান। এসময় তিনি বলেন আমরা আগামীতে আমাদের কার্যক্রম সর্বস্তরে চলমান রাখব।
উক্ত অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্ঠা বীর মুক্তিযোদ্ধা এ,টি,এম, গোলাম মওলা চৌধুরী। অন্যান্যদের মধ্যে সুপ্রীম কোর্ট এর এ্যাডভোকেট এস.এম. জালাল, এ্যাডভোকেট অজিৎ শীল, এ্যাডভোকেট এরশাদুল হক, সাংগঠনের মিডিয়া ও প্রেস সেক্রোটারী মোঃ হাফিজুর রহমান মিলন, পবালিক ওয়েলফেয়ার সাধারণ সম্পাদক মোঃ রকিবুল হাসান, অফিস কো-অর্ডিনেটর মোছাঃ নুরে নাজনীন (রিপা)। সংগঠনের আহŸায়ক সদস্য ঃ মোঃ শাহিন হোসেন, মোঃ ওয়াহিদুজ্জামান রুবেল, মোঃ শহিদুল ইসলাম প্রমুখ।

 

কচুয়ায় উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত
                                  


কচুয়ায় মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে কচুয়া উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠনের উদ্যোগে ১৫ মার্চ পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালনের লক্ষে এক প্রস্তুতিমুলক সভা গতকাল উপজেলা আওয়ামীলীগ অফিসে অনুষ্ঠিত হয়।উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক অধ্যক্ষ মো: সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার। উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস এম আবু বককার সিদ্দিক, যুগ্ম সাধারন সম্পাদক শিকদার কামরুল হাসান কচি,যুগ্ম সাধারন সম্পাদক সেখ মোস্তফিজুর রহমান, ধোপাখালী ইউনিয়ন চেয়ারম্যান সেখ মকবুল হোসেন। সাধারন সম্পাদক আ: মান্নান সরদারের বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ শিকদার হাবিবুর রহমান,যুবলীগের আহবায়ক সেখ মনিরুজ্জামান ঝুমুর,বাধাল ইউনিয়ন চেয়ারম্যান নকীব ফয়সাল অহিদ, দপ্তর সম্পাদক পুলিন বিহারী সাহা, প্রচার সম্পাদক মৃনাল কান্তি মৈত্র, যুবলীগের যুগ্ম আহবায়ক দিদার সুজন, বীর মুক্তিযোদ্ধা মো: আলী আকবর, কৃষকলীগের সভাপতি কচুয়া সদর ইউপি চেয়ারম্যান শিকদার হদিউজ্জামান হাদিজ,সাধারন সম্পাদক মো: ছালাম মল্লিক,সেচ্ছাসেবক লীগের সভাপতি সেখ সুমন, সাধারন সম্পাদক শ্রমিকলীগ সেখ ছাদিকুল ইসলাম, মহিলা আওয়ামীলগের সাধারন সম্পাদক কাজল রানী মন্ডল,যুব মহিলা লীগের সভাপতি তানিয়া আক্তার,সাধান সম্পাদক ফারজানা আক্তার মীম ,তাঁতীলীগের আহবায়ক সেখ সিরাজুল ইসলাম,মৎস্য লীগের সভাপতি রিপন শিকদার, ছাত্রলীগের নেতা হাজরা ইসতিয়াক হোসেন বাহাদুর ও উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠনের বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের নেতাকর্মীবৃন্দ। সভায় আগামী ৫ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত কচুয়া উপজেলা সদর সহ উপজেলার সকল ইউনিয়নে বিভিন্ন কর্মসূচি ঘোষনা করা হয়। কর্মসুচিগুলো হলো- ৫মার্চ কচুয়া জিরো পয়েন্টে উপজেলা আওয়ামীলীগ, ৬মার্চর্ উপজেলা ছাত্রলীগ, ৮মার্চ উপজেলা যুবলীগ, ৯মার্চ উপজেলা সেচ্ছাসেবক লীগ, ১০ মার্চ উপজেলা তাঁতীলীগ ও উপজেলা মৎস্যলীগ, ১২মার্চ উপজেলা মহিলা আওয়ামীলীগ ও উপজেলা যুব মহিলা লীগ এবং ১৫ মার্চ পুনরায় আবার উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করবে।

কচুয়ায় গনধর্ষণ মামলায় ২ আসামী র‍্যাব ও পুলিশের হাতে আটক
                                  
বাগেরহাটের কচুয়া উপজেলায় অষ্টম শ্রেণির শিক্ষার্থী ধর্ষণ মামলায় আরও ২ আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশ। মামলার প্রধান আসামি মো. সজীব মোল্লাকে র‍্যাব-৬ এর একটি দল গত মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থেকে গ্রেপ্তার করে। আরেক আসামি শকিজুল ওরফে টিপুকে (২৩)কে মঙ্গলবার রাতে ঢাকার কামরাঙ্গীরচর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।আইনি প্রক্রিয়া শেষে গতকাল বুধবার বিকেলে গ্রেপ্তার সজীব মোল্লাকে কচুয়া থানায় হস্তান্তর করেছে র‍্যাব। 
এর আগে গত শনিবার এজাজুল মোল্লা নামের এক আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।এখন পর্যন্ত আলোচিত এই ধর্ষণ মামলার চার আসামিদের মধ্যে ৩ জনকেই গ্রেপ্তার করল পুলিশ। 
গ্রেপ্তারকৃত মো. সজীব মোল্লা (২৫) কচুয়া উপজেলার কলমিবুনিয়া এলাকার বারেক মোল্লার ছেলে ও শকিজুল ওরফে টিপু (২৩) একই গ্রামের ইউসুফ শেখের ছেলে। গ্রেপ্তার দুজনকে আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম। 
এদের গ্রেফতারে পুলিশ গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে ঢাকার কামরাঙ্গিচর এলাকা থেকে শকিজুল ওরফে টিপুকে গ্রেপ্তার করেছে। এ ছাড়া চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা এলাকা থেকে র‍্যাব সজীব মোল্লা নামের আরেক আসামিকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত আসামিদের আজ বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হবে। এ ছাড়া অন্য আসামিকে আটকের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
এর আগে গত বৃহস্পতিবার রাতে বাবা-মা বাড়িতে না থাকার সুযোগে ওই শিক্ষার্থীর ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে স্থানীয় চার বখাটে তাকে ধর্ষণ করে। শুক্রবার রাতে ওই শিক্ষার্থীকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে তার পরিবার। পর দিন শনিবার সকালে অভিযুক্ত এজাজুল মোল্লাকে আটক করে পুলিশ। ওই দিন বিকেলে নির্যাতিতা শিক্ষার্থীর বাবা বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে কচুয়া থানায় একটি ধর্ষণ মামলা করেন।এরপর থেকে বিষয়টি সকল গণমাধ্যম গুরুত্বের সাথে প্রচার ও প্রকাশিত হয়।অপরাধীদের গ্রেফতার করে বিচারের দাবি ওঠে নানা মহল থেকে।বিভিন্ন স্থানীয় সামাজিক,রাজনৈতিক সংগঠন,শিক্ষক -শিক্ষার্থীরা ধর্ষকদের গ্রেফতার করে সর্বচ্চ বিচারের দাবিতে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও সড়ক অবরোধের মতো কর্মসূচি পালন করে। 
বাগেরহাটের মোড়েলগঞ্জে সিধ কেটে ডাকাতী ও ধর্ষনের অভিযোগ
                                  

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার জিলবুনিয়া গ্রামে মধ্য রাতে সিধ কেটে ডাকাতী ও ধর্ষনের অভিযোগে থানায় মামলা। এঘটনায় অসিত কুমার ডাকুয়ার পুত্র অরবিন্দু ডাকুয়া জানায় গতকাল রাত আনুমানিক ১টার সময় ডাকাত দল আমার ঘরে প্রবেশ করে এবং আমাকে, আমার স্ত্রী ও ছেলেকে হাত পা ও মুখ বেধেঁ ঘরের মালামাল, সোনা-দানা ও নগদ পাঁচ হাজার টাকা সহ দুই বন্তা সুপারি নিয়ে যায়। এছাড়া আমার স্ত্রীকে দুই ঘন্টা নরপশুরা দল বেধেঁ শারীরিক নির্যাতন করে। পরে ডাকাতরা চলে গেলে আমি ডাক চিৎকার করলে এলাকাবাসী ছুটে আসে। তারা থানায় খরব দেয়। খবর পেয়ে মোড়েলগঞ্জ থানার এস আই জাহাঙ্গীর আলম ও পোলেরহাট ফাড়ির ইনচার্জ বিএম আফজাল হোসেন, হোগলাপাশার ইউপি চেয়ারম্যান ফরিদুল ইসলাম ফরিদ পরিদর্শ করে। পরিদর্শন শেষে পুলিশ অরবিন্দু ডাকুয়াকে থানায় গিয়ে অভিযোগ দিতে বলে। এব্যাপারে মোড়েলগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরি বলেন আমি ঘটনা শুনে মামলা নিয়েছি। এবং অরবিন্দুর স্ত্রীকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে পরীক্ষার জন্য পাঠিয়েছি। এছাড়া আসামীদেরকে ধরে আইনের আওতায় আনার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান শুরু, যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস
                                  
আজ বুধবার (২ মার্চ) প্রাথমিক স্তরের প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়েছে। এদিন থেকে পুরোপুরি সব শ্রেণির ক্লাস চলবে স্বাভাবিকভাবে। তবে আরও দুই সপ্তাহ করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রাক-প্রাথমিক (প্লে, নার্সারি, কেজি) স্তরের শিক্ষার্থীদের বিদ্যালয়ে আনা হবে।
 
শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সব বিদ্যালয় দুই পালায় পরিচালিত হবে। তবে কোনো সমাবেশ হবে না। একান্ত প্রয়োজন ছাড়া অভিভাবকদের বিদ্যালয়ে আসা নিরুৎসাহিত করতে হবে। টিকা দেওয়া ছাড়া কোনো শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত হতে পারবেন না।
 
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ২ মার্চ থেকে স্বাভাবিক সময়ের মতো প্রথম থেকে পঞ্চম শ্রেণির সব ক্লাস নেওয়া হবে। তবে শিক্ষার্থীদের মাস্ক পরানোর বিষয়টি নিশ্চিত করবেন শিক্ষক ও অভিভাবকরা।
 
করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। 
 
কিন্তু নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি আবার শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে সরকার, যা ২১ ফেব্রুয়ারি পর্যন্ত ছিল। 
 
এর মধ্যে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ২২ ফেব্রুয়ারি খুলে দিলেও প্রাথমিকের ছুটি ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছিল। প্রাথমিক বিদ্যালয়গুলো প্রথমে ১ মার্চ খোলার ঘোষণা দেওয়া হলেও এদিন শবে মিরাজ হওয়ায় তা এক দিন পেছানো হয়।
 
চলতি বছরের শুরুতে নতুন উদ্যমে স্কুলে ভর্তি হয় ক্ষুদে শিক্ষার্থীরা। কিন্তু সেখানে বাধা আসে করোনার নতুন ধরণ ওমিক্রন। বাধ্য হয়েই সব ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।বিধিনিষেধ স্বাভাবিক হওয়ায় প্রায় দুই মাস পর দেড় কোটি শিক্ষার্থী স্কুলে যাওয়ার সুযোগ পাচ্ছে।
 
প্রাথমিকের শিক্ষার্থীদের বিষয়ে দীপু মনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা না থাকায় প্রাথমিকের শিক্ষার্থীদের এখনো টিকার আওতায় আনা যায়নি। তবে এরই মধ্যে ১২ বছরের কম বয়সী শিক্ষার্থীদের টিকা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর দেখছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পেলে তাদেরও টিকার আওতায় আনা হবে।
আর বিধিনিষেধ স্বাভাবিক হওয়ায় অভিভাবকদের মনেও কিছুটা স্বস্তি ফিরে এসেছে এমনটাই লক্ষ করা গেছে।নতুন করে যদি আর কোন বিধি নিষেধ না আসে তবে এসব কোমলমতি শিক্ষার্থীরা ক্ষতি পুষিয়ে নিয়ে আবারও স্বাভাবিক জীবনে পা রাখতে পারবে বলে অনেকেই মনে করছে।
 
তবে এদিন সকাল থেকেই উপজেলা গুলোর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উৎসব মুখর পরিবেশে স্বাস্থ্য বিধি অনুসরণ করে শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীদের শ্রেণীকক্ষে উপস্থিতি লক্ষ করা যায়।
কচুয়ায় সাব রেজিস্ট্রি অফিসের এক নকল নবীশের বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মৃত্যু।
                                  

কচুয়া সাব রেজিস্ট্রি অফিসের এক নকল নবীশ মলয় কুমার সাহা(৩৭) গতকাল মঙ্গলবার বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মৃত্যু হয়েছে। জানা যায় যে, মলয় কুমার সাহা সাব রেজিস্ট্রি অফিসের কাজ সেরে গতকাল বিকাল ৫টায় বাড়ি ফিরে সন্ধার কিছুসময় পূর্বে নিজ বাড়ির উত্তর পার্শে নিজেদের জমিতে সার দিতে গেলে অসিম সাহার জমির উপর দিয়ে যাবার সময় বিদ্যুৎপৃষ্ঠ হয়, তখন সে ডাক চিৎকার দিয়ে ঐ জমিতেই অজ্ঞান হয়ে পড়ে যায়। পরে তার চিৎকার শুনে এলাকাবাসী ছুটে এসে তাকে উদ্ধার করে প্রথমে কচুয়া হাসপাতালে সবশেষে বাগেরহাট হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষনা করে। মলয় কুমার সাহার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মলয় কুমার সাহা কচুয়া উপজেলার কচুয়া ইউনিয়নের বারুইখালী গ্রামের নিলয় কুমার সাহার পুত্র। মলয় কুমার সাহা রাজ নামে ছোট একটি পুত্র সন্তান ও স্ত্রী রেখে গেছে।
উল্লেখ্য মলয় কুমার সাহা সহ পার্শবর্তী অন্যান্য কৃষকরা জমিতে ইঁদুর মারার জন্য রাতে অবৈধভাবে বিদ্যুৎ দিয়ে রাখে, আর এই বিদ্যুতেই পৃষ্ঠ হয়ে মলয় মারা গেল।কচুয়া উপজেলায় এ জাতীয় অবৈধভাবে বিদ্যুৎ দিয়ে ইঁদুর মারার চেস্টা উপজেলার বিভিন্ন এলাকায় ঘটছে এবং প্র্য়াই দুর্ঘটনা ঘটছে। এলাকাবাসী প্রশাসনের দৃস্টি আকর্ষন করছে। এলাকাবাসীর দাবী আর যেন এভাবে অবৈধভাবে বিদ্যুৎ দেওয়ার কারনে আর কোন মায়ের কোল খালী না হয়।


   Page 1 of 15
     সারাদেশ
বিসিসি’র সাবেক মেয়র কামাল আর নেই
.............................................................................................
কচুয়ায় নবাগত ইউএনও-র যোগদান
.............................................................................................
কচুয়ায় ভ্যান ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১
.............................................................................................
সাতক্ষীরার নলতায় কোচিং না করায় আইএইচটি শিক্ষার্থীকে নির্যাতন
.............................................................................................
কচুয়ায় সয়াবিন তেল অবৈধ মজুদের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা
.............................................................................................
ভার‌তের হায়দ্রাবা‌দে চিকিৎসাধীন আছেন সাংবাদিক বিষ্ণু প্রসাদ চক্রবর্তী
.............................................................................................
কচুয়াতে গামছা পেঁচিয়ে ৫ম শ্রেনী পড়ুয়া ছাত্রের আত্মহত্যা
.............................................................................................
আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার ।। গোপালপুর ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিনিধি সম্মেলনে- এমপি তন্ময়
.............................................................................................
দলীয় ট্যাগ লাগিয়ে অপরাধ করেও কেউ পার পাবে না বাঁধাল ইউনিয়ন পরিষদ চত্তরে-শেখ তন্ময় এমপি
.............................................................................................
সাংবাদিক সেন্টুর মায়ের ইন্তেকাল
.............................................................................................
আই.এইচ.আর.সি বাংলাদেশ চ্যাপ্টারের উদ্যোগে ছিন্নমুল অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য বিত্ত্ববানদের প্রতি আহবান
.............................................................................................
কচুয়ায় উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত
.............................................................................................
কচুয়ায় গনধর্ষণ মামলায় ২ আসামী র‍্যাব ও পুলিশের হাতে আটক
.............................................................................................
বাগেরহাটের মোড়েলগঞ্জে সিধ কেটে ডাকাতী ও ধর্ষনের অভিযোগ
.............................................................................................
প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান শুরু, যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস
.............................................................................................
কচুয়ায় সাব রেজিস্ট্রি অফিসের এক নকল নবীশের বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মৃত্যু।
.............................................................................................
রামগঞ্জে একাধিক মামলার পলাতক আসামী গ্রেফতার অস্ত্র উদ্ধার
.............................................................................................
কচুয়ায় আলোচিত স্কুল ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে দুষ্কৃতকারীদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন
.............................................................................................
আই এইচ আর.সি বাংলাদেশ চ্যাপ্টার উদ্যোগে ছিন্নমুল মানুষের মাঝে বিনামূল্যে খাদ্য বিতরণ
.............................................................................................
কচুয়ায় গলায় ছুরি ধরে গণধর্ষণের শিকার অষ্টম শ্রেণির ছাত্রী
.............................................................................................
দালালদের দৌড়ত্যে পাসপোর্ট অফিসঃ পাসপোর্ট প্রার্থিদের বেড়েছে হয়রানি ও ভোগান্তি
.............................................................................................
রামগঞ্জের আলোচিত শিশু নুসরাত হত্যাকান্ডে অভিযুক্ত শাহ আলম রুবেলের ফাঁসির রায়
.............................................................................................
শ্যামনগরে বেড়িবাঁধ সংস্কারের নামে চলছে হাটবাজার ও বৃক্ষ নিধন
.............................................................................................
সামাজিক ও মানবিক কাজে এক অনন্য উচ্চতায় একজন অর্চনা বিশ্বাস
.............................................................................................
শিবগঞ্জ সীমান্তে বিএসএফ এর গুলিতে বাংলাদেশি নিহত
.............................................................................................
বুদ্ধিজীবীদের আত্মত্যাগ বাঙালী জাতি যুগে যুগে স্মরণ করবে
.............................................................................................
বুদ্ধিজীবীদের আত্মত্যাগ বাঙালী জাতি যুগে যুগে স্মরণ করবেঃ কক্সবাজারে পৌর আওয়ামীলীগের আলোচনা সভায় বক্তারার
.............................................................................................
শিকলে বাঁধা তিন যুগ
.............................................................................................
আন্তর্জাতিক মানবাধিকার কমিশন ইন্ডিয়া (আই এইচ আর সি আই), বাংলাদেশ চেপ্টার এর উদ্বোধন
.............................................................................................
মানবাধিকার খবরের সহযোগীতায় চাকরীর পাওনা টাকা ফিরে পেলেন শাফিয়া খানম
.............................................................................................
লক্ষীপুরের রামগতিতে মেঘনা নদীতে ঝাকেঁ ঝাকেঁ ইলিশ ধরা পড়ছে
.............................................................................................
রামগতিতে নির্মাণাধীন ছাদ ধ্বসে পড়ে - আহত-২
.............................................................................................
রামগতিতে পুকুর থেকে যুবকের লাশ উদ্ধার
.............................................................................................
রামগতিতে শ্রমিক লীগের উদ্দ্যোগে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ভাইয়ের জন্য দোয়া ও মিলাদ
.............................................................................................
ধনবাড়ীতে বৈদেশিক কর্ম সংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত
.............................................................................................
রামগতিতে গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিল
.............................................................................................
জোয়ারের পানিতে অসহায় সাধারণ মানুষ - পাশে নেই এম,পি মন্নান
.............................................................................................
রামগতি ও কমলনগরে গ্রেনেড হামলায় সকল শহীদদের রুহের শান্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল
.............................................................................................
রামগতিতে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্বসাতের অভিযোগ - মাসিক সভা বয়কট
.............................................................................................
রামগতি ও কমলনগরের উপকূলীয় এলাকা আবারো প্লাবিত হচ্ছে জোয়ারের পানিতে
.............................................................................................
রামগতিতে এম,পি মেজর (অব:) আব্দুল মন্নান এর উদ্যোগে রামগতি ও কমলনগর থানায় ২ টি নতুন গাড়ী পেল
.............................................................................................
রামগতির রামদয়াল বাজারের প্রধান সড়কের বেহালদশা
.............................................................................................
মেঘনার জোয়ারের পানিতে রামগতি ও কমলনগরে ব্যাপক ভয়াবহতা
.............................................................................................
‘বন্দুকযুদ্ধে’ সাবেক ইউপি চেয়ারম্যান নিহত
.............................................................................................
ঘরে বসে বিএনপি নেতারা টেলিভিশনে উঁকি দিচ্ছে : তথ্যমন্ত্রী
.............................................................................................
সিলেটে সমবায় ভবনে আগুন, দোকান পুড়ে ছাই
.............................................................................................
তোলারাম কলেজের নবীণ বরণ উৎসবে : টর্চার সেল প্রসঙ্গে শামীম ওসমান
.............................................................................................
টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ ২ মাদক ব্যবসায়ী নিহত
.............................................................................................
দেবরের পুরুষাঙ্গ কেটে দিলেন ভাবি, ধর্ষণ থেকে বাঁচতে
.............................................................................................
জোবেদ আলী ১১৯ বছরেও ফজরের নামাজ কাজা করেননি
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

Editor & Publisher: Rtn. Md Reaz Uddin
Corporate Office
Kabbocash Bhabon (5th Floor), Room No: 5/18, Kawran Bazar, Dhaka-1215.
E-mail:manabadhikarkhabar11@gmail.com,manabadhikarkhabar34@yahoo.com,
Tel:+88-02-41010307
Mobile: +8801978882223 Fax: +88-02-41010308
    2015 @ All Right Reserved By manabadhikarkhabar.com    সম্পাদকীয়    আর্কাইভ

   
Dynamic SOlution IT Dynamic POS | Super Shop | Dealer Ship | Show Room Software | Trading Software | Inventory Management Software Computer | Mobile | Electronics Item Software Accounts,HR & Payroll Software Hospital | Clinic Management Software Dynamic Scale BD Digital Truck Scale | Platform Scale | Weighing Bridge Scale Digital Load Cell Digital Indicator Digital Score Board Junction Box | Chequer Plate | Girder Digital Scale | Digital Floor Scale