রবিবার, জুলাই ২১, ২০২৪
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়িতে ৫০০ মেগাওয়াটের সৌরবিদ্যুৎ কেন্দ্র করবে ইন্দোনেশিয়া;   * উদ্বোধন হলো চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর কিচেন মার্কেট;   * চিতলমারীতে আখচাষে আগ্রহ বাড়ছে কৃষকের   * কক্সবাজার সমুদ্র সৈকতে ঢাকা থেকে বেড়াতে এসে গোসলে নেমে এক তরুণ নিখোজ;   * চট্টগ্রামে মোবাইল, সাইকেলের প্রলোভন দেখিয়ে কিশোরকে বলাৎকার:যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ;   * প্রতিবছর কুড়িগ্রামের দ্বীপ চরবাসীদের দূর্ভোগ, নেই স্থায়ী সমাধান   * চট্টগ্রামে কোটাবিরোধী আন্দোলন:আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে পাল্টাপাল্টি ধাওয়া;   * চট্টগ্রামের সীতাকুণ্ডে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযান;   * চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪কেজি কােকেন সহ বিদেশী নারী গ্রেফতার;   * চিতলমারীতে জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন ।  

   রাশিফল
আপনার রাশিফল জুলাই-২০১৭
  Date : 01-07-2017


মানুষের জীবনে গ্রহ-নক্ষত্রের প্রভাব অপরিসীম। ভালো কোনো প্রভাবে জীবন চলে সুন্দরভাবে। ব্যাহত হয় মন্দ কিছুর প্রভাবে। এমন অনেক কিছু থাকে রাশির মধ্যে। দেখতে দেখতে ২০১৭ সালের জুন মাস এসে গেল। নতুন বছরটি কেমন যাবে, কী কী থাকবে আপনার জীবনে- সবকিছু থাকছে আয়োজনে
মেষ রাশি

জুলাই মাসে আপনি আপনার নিজের মতো কাটাতে পারেন। আপনি আপনার হৃদয়ের কাজকর্মের প্রতি মনোযোগ দিতে পারেন। কারণ পরের মাসের থেকে আপনার প্রেম-ভালোবাসায় নতুন কেউ বা নতুন কিছু যুক্ত হতে পারে। যাকে আপনি কাজে লাগাতে পারেন যে কোনো উপায়ে।
বৃষ রাশি
আপনার মন, মস্তিষ্ক এবং চিন্তা-ভাবনার ভেতর মিল ঘটবে এই মাসে। আপনি যে কোনো কাজে হাত দিলেই তা থেকে দিগি¦দিকে জয় করতে পারবেন। সম্পর্কগুলোর ক্ষেত্রে উন্নতি ঘটবে খুব দ্রুত, মানসিক শক্তির ক্ষেত্রেও। টেনশন হবে খুব কম। আপনার প্রজেক্টগুলোর দিকে মনোযোগ দিন মাসের প্রথম দিকে আর পরিবার এবং অন্যান্য ক্ষেত্রে মনোযোগ দেবেন মাসের মাঝামাঝি থেকে। সবদিকে সাফল্য এসে ভরে তুলবে আপনার ঝুলি খুব দ্রুত।
মিথুন রাশি
মাসের প্রথমটা হয়তো কিছুটা হালকা চালে চলবে, কিন্তু মাসের দ্বিতীয়ার্ধে, আপনার শক্তি বৃদ্ধি হবে প্রচুর পরিমাণে, বিশেষ করে মানসিকভাবে। অর্থাবস্থার বিশেষ উন্নতি হবে এই মাসে।  ব্যবসায়ীদের জন্যও এই মাস শুভ কাটবে আশা করা যায়। আর আপনি নতুন কিছু ছোট প্রজেক্ট শুরু করতে পারেন, যা ফলপ্রসূ হবে খুব শিগগিরই।
কর্কট রাশি
চলতি মাস আপনার শক্তিকে মন্দীভূত করতে পারে খানিকটা এবং আপনি কিছু সময়ের জন্য কিছু নিয়ে ব্যস্ত হয়ে যেতে পারেন, যেটি আপনার জন্য আদতে কোনো কাজে লাগবে না। চেষ্টা করুন আপনার দরকারি জিনিসে আরো সময় দিতে এবং নিজেকে আরো সময় ধরে কী আপনি চান এবং আপনি কী করছেন এ বিষয়ে চিন্তা-ভাবনা করার সময় দিন।
সিংহ রাশি
আপনার রাশিতে এই মাসে একটি নতুন চাঁদ আছে। যার শক্তির কারণে আপনি অনেক এনার্জি অনুভব করবেন। নতুন কিছুতে হাত দেয়ার এটাই সময়। কিন্তু হঠাৎ ফলাফল লাভ করার আশা করবেন না। সেজন্য আরেকটি নতুন চাঁদের অপেক্ষা করুন যেটি আগস্টে আছে। এছাড়া এই মাসে আপনার রাশিতে একটি সূর্যগ্রহণও আছে।
কন্যা রাশি
পুরনো সমস্যা থেকে মনকে সরানোর মাস এটি। এই মাসে অবচেতন মনের সমস্যা দূর করার জন্য সচেতনভাবে কাজ করা শুরু করতে পারবেন। আপনি নতুন কোনো কাজে এখন প্রথম পদক্ষেপ গ্রহণ করতে পারেন এবং একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি শুরু করতে পারেন।
তুলা রাশি
আপনি সম্ভবত আপনার ভবিষ্যতের ওপর ধারণা পেয়েছেন, এবং আপনি যেখানে যাচ্ছেন, সেখানে আপনি কীভাবে দ্রুত সফলতা পাবেন তার ওপর নজর দিতে পারেন। কী করা প্রয়োজন- আপনি সে ব্যাপারে ব্যাপকতর দৃষ্টিকোণ থেকে ‘বিগ পিকচার’ দেখতে পারেন এবং আপনি সফল হওয়ার সব ক্ষমতাই অর্জন করবেন এই মাসে।
বৃশ্চিক রাশি
আপনি এই মাসের জন্য কর্মের দীর্ঘমেয়াদি পরিকল্পনা তৈরির ওপর কাজ করবেন। আপনার পরিকল্পনাগুলো বাস্তবসম্মত হবে। আপনি ‘বিগ পিকচার’ দেখতে পান। আপনি সবকিছু একসঙ্গে দেখতে পারেন এবং কীভাবে যা ঘটাতে চান ঘটাতে পারেন।
ধনু রাশি
আপনি এই মাসে একটি বাস্তবসম্মত এবং একটি আশাবাদী মনোভাব দেখতে পাবেন। আপনি আপনার বড় ধারণাগুলো নিয়ে কাজ করবেন। আস্তে আস্তে সফল হয়ে উঠবেন।
মকর রাশি
আপনার পরিচিত মানুষদের সঙ্গে সম্পর্ক এই মাসে আপনার ফোকাস হতে পারে এবং আপনি তাদের সঙ্গে আরো বেশি সময় ব্যয় করতে পারেন। আপনার প্রতিশ্রুতি রক্ষার স্বভাব এবং অন্তরঙ্গতা তাদের কাছাকাছি এনে দেয়। আপনি একটি দীর্ঘ সময়ের জন্য স্থায়ী আপনার সম্পর্ক স্থাপন করতে সক্ষম। তাই এই মাসে আপনার নেটওয়ার্ক সবদিকে বাড়াতে পারেন।
কুম্ভ রাশি
এই মাসে আপনি আপনার পরিচিত ও কাছের মানুষদের দিকে আপনার মনোযোগ দিন এবং তাদের সঙ্গে আরো বেশি সময় ব্যয় করার জন্য  চেষ্টা করুন। আপনার কাজ এবং দৈনন্দিন জীবনের ওপর আপনার মনোযোগ থাকায় এই মাসে সব দিকে সুফল পাবেন। আপনি অন্যদের সঙ্গে আপনার সময় উপভোগ করতে পারেন এবং আপনি মনে করতে পারেন যে, এভাবে আপনার জীবন সবসময় চলা উচিত।
মীন রাশি
আপনি কাজ উপভোগ করার দিকে মনোযোগ দিতে পারেন। আগের মনোযোগের জিনিসগুলোর দিক থেকে মনোযোগ খানিক সরিয়ে নতুন কিছু জিনিসের দিকে ফোকাস দিন।

কোরআন/হাদিস
রাসূলুল্লাহ্ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সাহাবীদের জিজ্ঞেস করলেন:
‘তোমাদের কেউ কি এক রাতে কুরআনের এক তৃতীয়াংশ পড়তে পারবে?’
তারা এটাকে কঠিন মনে করল এবং বলল:
‘হে আল্লাহ্র রাসূল! আমাদের মধ্যে কেইবা সেটা করতে সক্ষম হবে?’
তখন তিনি (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) বললেন :
"এ সূরাটি (সূরা এখলাছ) একবার পড়লে পুরা কুরআনের তিন ভাগের এক ভাগ তিলাওয়াত করার সাওয়াব পাওয়া যায়।’’
[বুখারী : ৫০১৫]
উক্তি
বাস্তবতা নিছক একটি বিভ্রম, যদিও এটি খুব স্থায়ী
অ্যালবার্ট আইনস্টাইন
জীবন মন  বাণী চিত্র
ফুটন্ত কলির মত শিশু মনোরম তার চেয়ে বেশি কিছু আছে সুন্দর?
আকরাম হোসেন
আপনি জানেন কি
প্রশ্নঃ বাংলা একামেডির প্রথম মহাপরিচালক কে ছিলেন?
উত্তরঃ ড. নীলিমা ইব্রাহিম
প্রশ্নঃ বেবি জিংক ট্যাবলেটের আবিষ্কারক কোন সংস্থা?
উত্তরঃ আইসিডিডিআরবি
প্রশ্নঃ টুইটার চালু হয় কবে?
উত্তরঃ ১৫ জুলাই, ২০০৬
কৌতুক
জীববিজ্ঞানী, পদার্থবিদ ও গণিতবিদ আফ্রিকা গেলেন বেড়াতে। কেনিয়ার তৃণভূমিতে হাঁটতে হাঁটতে সাদা একটি ছাগল দেখতে পেলেন তাঁরা।
জীববিজ্ঞানী বলে উঠলেন, আরে! কেনিয়ার ছাগল দেখি সাদা হয়! পদার্থবিদ বাধা দিয়ে বললেন, আসলে তুমি বোধহয় বলতে চাইছ, কেনিয়ার কিছু কিছু ছাগল সাদা।
গণিতবিদ বললেন, আসলে ছাগলটি দেখে আমরা যা বুঝতে পারি তা হলো, কেনিয়ায় ন্যূনতম একটি ছাগল রয়েছে এবং সেই ছাগলটির ন্যূনতম একটি পাশ সাদা।
কার্টুন
 



  
  সর্বশেষ
কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়িতে ৫০০ মেগাওয়াটের সৌরবিদ্যুৎ কেন্দ্র করবে ইন্দোনেশিয়া;
উদ্বোধন হলো চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর কিচেন মার্কেট;
চিতলমারীতে আখচাষে আগ্রহ বাড়ছে কৃষকের
কক্সবাজার সমুদ্র সৈকতে ঢাকা থেকে বেড়াতে এসে গোসলে নেমে এক তরুণ নিখোজ;

Md Reaz Uddin Editor & Publisher
Editorial Office
Kabbokosh Bhabon, Level-5, Suite#18, Kawran Bazar, Dhaka-1215.
E-mail:manabadhikarkhabar11@gmail.com
Tel:+88-02-41010307
Mobile: +8801978882223 Fax: +88-02-41010308