শিক্ষাঙ্গান
  রাঙামাটি শহরে শিক্ষাঙ্গনে অস্থিতিশীলতায় দায়ীদের শাস্তি দাবি
  10-09-2024
মােঃ জানে আলম সাকী, 
ব্যুরো চীফ, চট্টগ্রাম। 

রাঙামাটি শহরের রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে অস্থিতিশীলতা সৃষ্টিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিদ্যালয়টির বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। 

সোমবার সকালে রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী পারভেজ মোশারফ হোসেন, জনি দত্ত, নাজমুল ইসলাম, মো. সুমন। বর্তমান শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন তামান্ন আক্তার, তাহমিনা আক্তার, মো. রিয়াদ। 

বক্তারা বলেন, রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে রনতোষ মল্লিক স্যার দায়িত্ব নেয়ার পর এসএসসি পরীক্ষাসহ সকল পরীক্ষায় পূর্বের চেয়ে ফলাফল ভালো হতে থাকে এবং বিভিন্ন জাতীয় দিবসে খেলাধুলার মানও বৃদ্ধি পায়।

সম্প্রতি সময়ে একটি আঞ্চলিক সংগঠনের ব্যানারে কিছু বহিরাগত লোকজন স্কুলের পাহাড়ি শিক্ষার্থীদের রনতোষ মল্লিক স্যারের বিরুদ্ধে নানা কর্মসূচি করাতে বাধ্য করার অভিযোগ পাওয়া যাচ্ছে। এখানকার পাহাড়িরা আঞ্চলিক সংগঠনের কাছে জিম্মি। আজকেও পাহাড়ি শিক্ষার্থীদের স্কুলে আসতে বাধা দেওয়ার অভিযোগ পেয়েছি আমরা। 

আমরা দেখতে পাচ্ছি কিছু ব্যক্তি তাদের ব্যক্তিগত সুবিধা লাভের আশায় শিক্ষার্থীদের ব্যবহার করছে। এই বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

তারা আরও বলেন, রাণী দয়াময়ী বিদ্যালয় নিয়ে শিক্ষাঙ্গনে অস্থিতিশীলতা কারার চেষ্টা করা হলে সাবেক শিক্ষার্থীরা ঘরে বসে থাকবে না।