সারাদেশ
  ফেনীতে সাগরিকা এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত
  11-02-2024
 
 
ফেনীতে সাগরিকা এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত
ফেনীতে সাগরিকা এক্সপ্রেস ট্রেনের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ৫২মিনিটে ফেনী রেলওয়ে স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।
 
ফেনী রেলওয়ে স্টেশনের মাস্টার মো. হারুন বিভিন্ন গণমাধ্যমকে এই তথ্য  নিশ্চিত করেছেন। 
 
তিনি বলেন, চাঁদপুর থেকে চট্টগ্রামগামী সাগরিকা এক্সপ্রেস ট্রেনের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়েছে। তবে রেলযোগাযোগ স্বাভাবিক রয়েছে। ক্ষতিগ্রস্ত ট্রেনটির ৯টি বগির মধ্যে ৭টি চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হবে। আর দুটি বগির মেরামত কাজ শেষ করে পরে রওনা করবে।
 
ট্রেনের যাত্রী চাঁদপুরের কচুয়া এলাকার বাসিন্দা মো. নুরুজ্জামান সাংবাদিকদের বলেন, স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটায় বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছি। অনেকে আতঙ্কিত হয়ে দৌড়াদৌড়ি করতে গিয়ে কিছুটা আঘাত পেয়েছে। 
 
হাজীগঞ্জ এলাকার বাসিন্দা আল আমিন  বিভিন্ন গণমাধ্যমকে বলেন, আমি ঘুমানো অবস্থায় এ ঘটনা ঘটে। হঠাৎ ট্রেন থেমে গিয়ে মাথায় আঘাত পাই। পরে বাইরে জানালার পাশে অনেক ধোঁয়া দেখে দৌড়ে ট্রেন থেকে বের হয়ে আসি। 
 
হাসানপুরের বাসিন্দা জাহিদুল ইসলাম গণমাধ্যমকে  বলেন, লাইনচ্যুত হওয়ার সঙ্গে সঙ্গে ট্রেন একপাশে উল্টে যাওয়ার উপক্রম হয়। পরে প্ল্যাটফর্মের সাথে ধাক্কা লেগে আবার লাইনে আসে। 
 
সাগরিকা এক্সপ্রেস ট্রেনে দায়িত্বরত আনসার কমান্ডার শফিকুর রহমান বলেন, হঠাৎ করে ট্রেন একটি ঝাঁকুনি দিয়ে স্টেশন এলাকায় থেমে যায়। অনেকে আগুন মনে করে দৌড়াদৌড়ি শুরু করে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
 
ফেনী রেলওয়ে পুলিশের ইনচার্জ মোহাম্মদ জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে বলেন, সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ক্ষতিগ্রস্ত ট্রেনটি শিগগিরই মেরামত শেষে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হবে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
মােঃজানে আলম সাকী,চট্টগ্রাম।