বিনোদন
  বিকল্প পথে সেন্টমার্টিন যাচ্ছেন পর্যটকরা
  14-02-2024
 
মিয়ানমার অভ্যন্তরে সংঘাতের প্রেক্ষিতে নিরাপত্তার কারণে অনির্দিষ্টকালের জন্য টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী সকল জাহাজ চলাচল বন্ধ করা হয়েছে। তবে সেন্টমার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। বিকল্প পথে সেন্টমার্টিন যাচ্ছেন পর্যটকরা।
 
শনিবার (১০ ফেব্রুয়ারি) থেকে কক্সবাজার-সেন্টমার্টিন ও চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু করেছে। পর্যটকরা বিকল্প এ পথ ব্যবহার করে সেন্টমার্টিন ভ্রমণ করতে পারবেন।
 
এর আগে, বুধবার (৭ ফেব্রুয়ারি) জেলা প্রশাসনের কার্যালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী সকল জাহাজ চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়।
 
 
কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন বিভিন্ন গণমাধ্যমকে বলেন, শনিবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী সকল জাহাজ চলাচল বন্ধ থাকবে। তবে এটি সাময়িক সময়ের জন্য। যেহেতু মিয়ানমার সীমান্তে সংঘাতময় পরিস্থিতি চলমান। সব স্বাভাবিক হয়ে গেলে আবার এ পথে জাহাজ চলতে পারবে।
 
তিনি আরও বলেন, পর্যটকরা চাইলে এখন কক্সবাজার-সেন্টমার্টিন ও চট্টগ্রাম-সেন্টমার্টিন নৌরুটে চলাচলকারী পর্যটকবাহী জাহাজে সেন্টমার্টিন ভ্রমণ করতে পারবেন। সেখানে ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই।
 
মােঃজানে আলম সাকী,
ব্যুরো চীফ, চট্টগ্রাম।