সারাদেশ
  বুদ্ধিজীবীদের আত্মত্যাগ বাঙালী জাতি যুগে যুগে স্মরণ করবে
  23-02-2022



১৪ই ডিসেম্বর ২০২১ শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় বক্তারা বলেছেন, এই দিনটি বাঙালি জাতির জীবনে একটি বেদনার দিন। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীরা চির অ¤øান থাকবে। বুদ্ধিজীবীদের ভূমিকা ছিল অপরিসীম। বাঙালির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে রাজনৈতিক ও সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত হয় বাঙালি জাতি। অনেক ত্যাগ-তিতিক্ষা আত্মদান ও দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পথ পরিক্রমায় ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয় বাংলাদেশের স্বাধীনতা।
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কক্সবাজার পৌর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বিকাল ৫টায় কক্সবাজার পৌর আওয়ামী লীগ সভাপতি মোঃ নজিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভা সঞ্চালনা করেন কক্সবাজার পৌর আওয়ামী লীগ সাধারন সম্পাদক উজ্জ্বল কর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ ফরিদুল ইসলাম চৌধুরী ও প্রধান বক্তা বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, মেয়র মুজিবুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহসভাপতি রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক, মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আশেক উল্লাহ রফিক, এ্যাডঃ রনজিত দাশ, মাহবুবুল আলম মুকুল, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ইউনুস বাঙাল, জেলা যুবলীগ সভাপতি সোহেল আহম্মদ বাহাদুর,পৌর আওয়ামী লীগ সহ-সভাপতি এবং আসিফ উল মওলা, ডাঃ পরিমল কান্তি দাস। মারুফ আদনান সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের। আরো বক্তব্য রাখেন অর্থ সম্পাদক ও ৬নং ওয়ার্ড সভাপতি শাহ নেওয়াজ চৌধুরী, পৌর আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন, ৪নং ওয়ার্ড সভাপতি আরমানুল আজিম, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা, ৩নং ওয়ার্ড সভাপতি জানে আলম পুতু, ৫নং ওয়ার্ড সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, ১২ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মোরশেদ চৌধুরী এবং ১১নং আবদুল মজিদ সুমন। উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগ সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শুভ দত্ত বড়ুয়া, ১নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ইয়াহিয়া খান, ২নং ওয়ার্ড সভাপতি আবদুল্লাহ আল মাসুদ আজাদ, ৩নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন, ৪নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আবু আহমদ, ৬নং ওয়ার্ড সাধারণ সম্পাদক হাবিবউল্লাহ, ৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক সেলিম ওয়াজেদ, ৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক খোরশেদ আলম চৌধুরী, ৯নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মেজবা উদ্দিন, ১১নং ওয়ার্ড সভাপতি নজরুল ইসলাম ও পৌর আওয়ামী লীগ নেতা কন্ট্রাক্টর মোঃ কাশেম, জাবেদ, জাকারিয়া, রফিকুল হক, ফয়সাল হুদা, কালাম,শামসুল ইসলাম ইয়াসির, আমির উদ্দিন, জাহেদুল ইসলাম, আজিজুল ইসলাম,কাসেম আবেদীন এবং সৈয়দ নুর প্রমূখ।