বিনোদন
  জীবন সংগ্রামী অভিনয় শিল্পী মিলন
  25-01-2020

বিনোদন প্রতিবদক
ছেলেটার পুরো নাম মোঃ হাফিজুর রহমান মিলন, গ্রামের বাড়ী সিরাজগঞ্জ জেলায়, শাহজাদপুর থানায়, গ্রামের নাম চরনরিনা পশ্চিমপাড়া, সে মধ্যবিত্ত পরিবারের সন্তান, তার বাবা অসুস্থ হওয়াতে পরিবারের হাল ধরার জন্য সে ঢাকা চলে আসে ১৯৯৯ইং সালে জীবিকার জন্য, প্রথমে একটা স্টেশনারী দোকানে ২০০০/- টাকা মাসিক বেতনে পার্ট টাইম চাকুরী নেয়। অনেক প্ররিশ্রম আর কষ্ট করে পড়া-লেখা ও চাকরি করেছেন, এভাবে দিনের পর দিন সে পরিশ্রম করে যাচ্ছিল, তার স্বভাব ছিল খুবই ন¤্র ভদ্র সবাই তাকে খুবই পছন্দ করত।

 

একদিন তাকে দেখে একটা প্রাইভেট কোম্পানীর মালিকের মেয়ের জামাই তার শশুরের একটা সোয়েটার কোম্পানীতে জুনিয়র একাউন্টস্্ অফিসার হিসাবে চাকুরী দিয়ে দেন, তখন তার বেতন গিয়ে দাড়ায় ৪,৫০০/- টাকা, তাতে মোটামুটি স্বচ্ছল ভাবে জীবন যাপন চলতে থাকল। বর্তমানে সে একটা গ্রæপ অব কোম্পানীতে অডিট ম্যানেজার হিসাবে কর্মরত আছেন এবং পাশাপাশি মিডিয়াতেও কাজ করছেন।

ছেলেটার ছোট বেলা থেকেই একটা বিশেষ শখ ছিল সে একদিন ভালো মানের একজন অভিনেতা হবে, তাই সে ২০০৫ সালে যোগ দিলেন নগর থিয়েটার নামে একটা নাট্য কেন্দ্রিক প্রতিষ্ঠানে, সেখান থেকে সে আবার চলে গেল বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠির প্রধান কার্যালয়ে ৬ মাসের ট্রেনিং করতে, তারপর একে একে কয়েকটা মঞ্চ নাটক করল সে। মঞ্চ নাটক করা অবস্থায় সে একটা বাংলা সিনেমায় অভিনয় করার সুযোগ পেল, বাংলা ছায়াছবির নাম ‘‘দাপট’’ প্রয়াত নায়ক মান্না”র সাথে সহকারী অভিনেতা হিসাবে কাজ করেছেন। মাঝে মাঝে টিভিতেও দু একটা নাটকেও সে কাজ করেছেন।

মাঝ খানে অর্থাৎ ২০০৫ইং সাল হইতে ২০১৮ইং পর্যন্ত আর কখনো সে মিডিয়াতে কাজ করেনি। দীর্ঘ ১৩ বৎসর বিরতীর পর সে আবার অভিনয় জগতে নতুন করে প্রবেশ করেছেন। বর্তমানে তার অভিনীত অনেক নাটক, শর্ট ফিল্ম, কমেডি নাটক ও মিউজিক ভিডিও বিভিন্ন টিভি চ্যানেলে ও ইউটিউবে প্রচার হচ্ছে প্রায় সময়ই। উল্লেখযোগ্য নাটকের নাম হল, নিঃস্ব এ জীবন, শিক্ষার মুল, পাগলে স্বপ্ন, চাঁপাবাজ, পরিচয় গোপন, বৌয়ের জন্য মাইর খাইলো, প্রেমের ফান্দে, নদীর ঘাটে প্রথম দেখা, সুদ খোর মন্টু, ভ্যাজাল মুন্না, প্রেমিকা ধর্ষণ, অপরাধী প্রেমিকা, অপরাধী ভাই, মায়ের মত ভাবী, শুটিং পেকাপ, বৌয়ের হাতে স্বামী খুন, টাকা বাবা, বলদ জামাই, ফরেষ্ট অফিসার, লোভে পাপ পাপে মৃত্যু।

 

মিউজিক ভিডিওর মধ্যে রয়েছে- সুখেই থেকো, জানালা বাই নিরব, মিষ্টি মিষ্টি গল্প এছাড়া আরো অসংখ্য নাটক ও মিউজিক ভিডিও প্রচারের অপেক্ষায় রয়েছে। একজন ভালো মানের অভিনেতা হতে তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করছেন।