শিক্ষাঙ্গান
  আবরার হত্যার বিচার দাবিতে না.গঞ্জের সাধারণ শিক্ষার্থীদের মিছিল
  08-10-2019

মো: রবিউল ইসলাম: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল এবং অবস্থান কর্মসূচি ও মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদী প্রদর্শন পালন করেছে নারায়ণগঞ্জের শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল পৌনে ১১টায় নারায়ণগঞ্জের সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীর ব্যানারে নগরীর কেন্দ্রিয় শহীদ মিনারের প্রধান ফটকের সামনে এই কর্মসূচি পালন করেন তারা।
অবস্থান কর্মসূচি ও মিছিলে দ্রুত বিচার দাবি করে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষন পরিষদের নেতা আবু তালহা আব্দুল্লাহ বলেন, আমরা কথা বলতে চাই কিন্তু আমাদের কথা বলতে দেয়া হয় না। কথা বলেই এরকম হত্যার শিকার হচ্ছি। আমরা আর চুপ থাকব না। আমাদের কথা কেউ থামাতে পারবে না। আমরা সবাই আবরারকে হত্যার তীর নিন্দা জানাচ্ছি। দোষীদের অতিদ্রুত আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। অবস্থান কর্মসূচিতে বক্তারা আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দাবি করে বলেন, আবরারকে তার করেছে তারা অজানা কেউ না। তারা যাই হোক খুনি ছাড়া অন্য কিছু না। তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দিতে হবে। এ ছাড়া আরও বক্তৃতা করেন মহিদুল হাসান ইফতি, ইশতি, রাজু, নুরুল আফছার আরমান প্রমুখ ।

মিছিলে শিক্ষার্থীরা বলেন, `কোনো কিছু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্বিমত পোষণ বা সমালোচনা করলেই কেন আমাকে মার খেতে হবে। কেন জামায়াত-শিবির ট্যাগ দেওয়া হবে।`ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার ঘটনায় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে ছাত্রলীগের বুয়েট শাখার কিছু নেতাকর্মী রোববার রাতে ডেকে নিয়ে যায়। এরপর রাত ৩টার দিকে বুয়েটের শেরেবাংলা হলের নিচতলা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

অবস্থান কর্মসূচির আগে, (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে একটি মিছিল শহীদ মিনার থেকে শুরু হয়ে প্রেস ক্লাব ঘুরে শহীদ মিনারে এসে শেষ হয়।