সারাদেশ
  শ্রীপুরে ওশিন স্পিনিং মিলস শ্রমিকদের বেতন বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ
  08-08-2019

গাজীপুর প্রতিনিধি ঃ গাজীপুরের শ্রীপুরের জৈনা বাজারের দক্ষিণ পাশে অবস্থিত ওশিন স্পিনিং মিলস নামক একটি সুতার মিলে বেতন ও বোনাসের দাবিতে বৃহস্পতিবার (৮ আগষ্ট) দুপুর ২টার দিকে প্রায় দেড় ঘন্টা ঢাকাÑময়মনসিংহ অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা।
সরেজমিনে ওশিন স্পিনিং মিলসে কর্মরত কয়েকজন শ্রমিকের নিকট থেকে জানা যায় ,প্রায় তিন মাস ধরে শ্রমিকরা ঠিকমত বেতনের টাকা পাচ্ছেন না।তা ছাড়া আসন্ন কুরবানির ঈদকে সামনে রেখে ঈদের আগেই তারা বেতন ও বোনাস সঠিক সময়ে পাওয়ার দাবি জানায় এবং কর্তৃপক্ষ তাদের দাবি না মানার কারনে বৃহস্পতিবার (৮ আগষ্ট) দুপুর ২ টার দিকে কারখানা থেকে বের হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন ।
কারখানায় কর্মরত আকলিমা বেগম জানান, এই কারখানায় গত কয়েকমাস যাবত ঠিকমত বেতনের টাকা পাচ্ছেন না। প্রতি মাসে ১২ তারিখে বেতন দেওয়ার কথঅ থাকলেও তারা বেতন দিচ্ছেনা সঠিক সময়ে । সামনে ঈদ তাই বাধ্য হয়ে দাবি আদায়ের লক্ষ্যেই মহাসড়কে আমরা ।
কারখানাটির আরেক শ্রমিক মাসুদ মিয়া জানান,সরকারি ছুটি হোক বা অন্য কোন ছুটি হোক তাদের হাজিরা বোনাস কেটে নেয় কর্তৃপক্ষ।এমন কি কোন কারণ ছাড়াই তাদের কে চাকুরিচ্যুত করা হয় ।
ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের খবর পেয়ে সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন, শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) লিয়াকত আলী ,(ওসি) তদন্ত আবুল কালাম এবং হাইওয়ে পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে কারখানার ভিতরে নিয়ে যায় ।
পরে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার উপস্থিতিতে ওশিন স্পিনিং মিলসেরএজিএম আবু হানিফ জানান, বৃহস্পতিবার (৮ আগষ্ট) রাত ৮ টায় বোনাস এবং ৯ আগস্ট এক মাসের পূর্ন বেতন দেওয়ার আশ্বাস পেয়ে শ্রমিকরা কাজে যোগদেন ।