জাতীয়
  ছাদ কেটে আমিন জুয়েলার্স এ চুরি
  20-05-2018

গুলশান ২ নম্বরে ডিসিসি মার্কেটে আমিন জুয়েলার্সে দুর্ধষ চুরি হয়েছে। দুর্বৃত্তরা মার্কেটের ছাদের একটি অংশ কেটে দোকানে ঢুকে চুরির পর আবার ঢালাই করে পালিয়েছে। প্রাথমিকভাবে পুলিশ ও দোকানকর্মীরা জানিয়েছেন, আমিন জুয়েলার্স থেকে আনুমানিক ৩০০ ভরি স্বর্ণ ও ২৪ লাখ টাকা খোয়া গেছে।
পুলিশের গুলশান বিভাগের এডিসি আবদুল আহাদ সমকালকে বলেন, আমিন জুয়েলার্স থেকে চুরির অভিযোগ পাওয়ার পর পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে। দুর্বৃত্তরা মার্কেটের ছাদ কেটে দোকানে ঢুকেছিল।
জানা গেছে, পহেলা বৈশাখের দিন  কাজ করে রাতে দোকান বন্ধ করে যান কর্মচারীরা। পরদিন সাপ্তাহিক ছুটির কারণে বন্ধ ছিল মার্কেট।
১৬ এপ্রিল দোকান খুলে দেখা যায়, দোকানের ছাদ ভেঙে স্বর্ণ ও দোকানে থাকা নগদ টাকা চুরি হয়েছে। দোকান খুলে ক্যাশে রাখা অর্ধেক টাকা পাওয়া যায়নি। দোকানে সাজানো শত শত ভরি স্বর্ণ থাকলেও অনেক প্যাকেট খালি পাওয়া যায়। এরপরই তারা বিষয়টি পুলিশকে জানায়। পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করে। পরে মার্কেটের লোকজন দোতলার ছাদে গিয়ে দেখেন একটি অংশে নতুন ঢালাই করা হয়েছে। যেভাবে ছাদের এক অংশ কাটা হয়েছিল তাতে একজন মানুষের পক্ষে ভেতরে ঢোকা সম্ভব। ধারণা করা হচ্ছে, চোর সেখান দিয়ে প্রবেশ করে চুরি শেষে ফের ঢালাই করে পালিয়েছে। পুলিশ বলছে, চুরির অভিযোগ পাওয়ার পর তারা আশপাশের এলাকার  সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তা বিশ্নেষণ করে দেখছে।
এ ছাড়া দোকানকর্মী ও আশপাশ এলাকার নিরাপত্তারক্ষীদের জিজ্ঞাসাবাদ করা হবে।
পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, পরিচিত কেউ স্বর্ণ গায়েবের পর পর ছাদ কেটে রাখার নাটক করেছে কি-না তাও খতিয়ে দেখা হচ্ছে। অল্প সময়ের মধ্যে চুরির রহস্য উদ্ঘাটনে আশাবাদী তারা। পুলিশ বলছে, এরই মধ্যে এমন কিছু ক্লু তারা পেয়েছে যাতে ধারণা করছেন, কেউ আসল ঘটনা লুকাতে অনেক নাটক সাজানোর চেষ্টা করেছে।