শিক্ষাঙ্গান
  শিক্ষার্থী-অভিভাবকদের ক্ষোভ
  18-04-2018

॥ ফুলবাড়ীগেট, খুলনা ॥
খুলনা গভঃ ল্যাবরেটরি হাই স্কুলের ক্যাম্পানে ঝড়ে উপড়ে পড়া মুল্যাবান একটি বৃক্ষ পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র(তদন্ত প্রতিবেদন) এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতির অপেক্ষায় বছরের পর বছর মাটিতে পড়ে থেকে নষ্ট হয়ে যাচ্ছে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের চরম আবাসন সংকট থাকা শর্তেও  মূল্যবান বৃক্ষটি এভাবে নষ্ট করে ফেলায় ক্ষোভ জানিয়েছেন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।
সরেজমিনে গিয়ে দেখাযায়, বিদ্যালয়ের আবাসিক ছাত্রাবাসরে পিছনে পুরাতন একটি মূল্যবান শিরিজ গাছ উপড়ে গিয়ে ছাত্রাবাসের গা-ঘেষে পড়ে রয়েছে।
বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা জানান, ২০১৬ সালের বৈশাখ মাসে বৈশাখী ঝড়ে গাছটি উপড়ে পড়ে যায়। পরবর্তিতে অনুমতির অপেক্ষায় গাছটি বছরের পর বছর এভাবে পড়ে থেকে নষ্ট হয়ে যাচ্ছে।
বিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসন সংকট থাকা শর্তেও সরকারি গাছটি অনুমতির অপেক্ষায় কেটে ব্যাবহার করা যাচ্ছেনা। এ ব্যাপারে বিদ্যালয়ের শিক্ষক মোঃ জহুরুল ইসলাম জানান, গাছটি কাটার জন্য আমরা পরিবেশ অধিদপ্তরকে চিঠি দেওয়া হয়েছে। পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা বলেছেন তারা তদন্ত করবে।
পরিবেশ অধিদপ্তরের তদন্ত প্রতিবেদন দিলেই জেলা প্রশাসক মহাদয়কে অবহিত করে কাটার ব্যাবস্থা নিবো। পরিবেশ অধিদপ্তরর (তদন্ত প্রতিবেদন) ছাড়পত্র দেওয়ার আগেই কি মূল্যবান গাছটি নষ্ট হয়ে অকেজো হয়ে যাবে এমন প্রশ্ন করে ক্ষোভ প্রকাশ করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থী এবং  অভিভাবকবৃন্দ।