অধিকারের প্রতিবেদন
  চাচা শ্বশুরের নির্যাতনের শিকার গৃহবধূ মরিয়ম
  03-06-2017


নাটোরের সিংড়া উপজেলার শৈলমারি গ্রামে মরিয়ম বেগম (২৩) নামে এক গৃহবধূ চাচা শ্বশুরের নির্যাতনের শিকার হয়েছে। এ ঘটনায় মেয়ের মা হাসিনা বেগম বাদী হয়ে সিংড়া থানার নারী নির্যাতন মামলা দায়ের করেছে।
জানা যায়, মরিয়মের স্বামী একজন দিনমজুর। নয়মাস বয়সের ১টি ছেলে সন্তান নিয়ে ভালোই চলছিল তাদের সংসার। কিন্তু ঘটনার দিন সকালে বাচ্চাকে বাড়ির উঠানে পায়খানা করানোর ঘটনাকে কেন্দ্র করে চাচা শ্বশুর জালাল উদ্দিন মরিয়মকে নির্মমভাবে মারধর করে। আঘাতে মরিয়মের এক চোখ নষ্টের পথে। ভেঙ্গে গেছে বাম হাত। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অসহায় মরিয়মের পাশে দাঁড়িয়েছে চলনবিল ফেসবুক সোসাইটির নেতৃবৃন্দ। ঘটনাটি শোনার পর চলনবিল ফেসবুক সোসাইটির সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদের নেতৃত্বে আহতের খোঁজ খবর নিচ্ছে এই সংগঠনের সদস্যরা। তারা ভুক্তভোগী পরিবারকে সুবিচার পাইয়ে দিতে কাজ করছে।
মরিয়মের মা হাসিনা বেগম বলেন, মেয়ের চাচা শ্বশুর এর আগেও তার মেয়েকে মারধর করেছে। এ নিয়ে শালিস হয়েছে। তিনি আরো বলেন, চাচা শ্বশুর হয়ে ভাতিজার বউকে কেউ এভাবে মারতে পারে এমন ঘটনা আগে দেখিনি। এর সঠিক বিচার চাই। সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল মামুন মামলা দায়েরের সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি অমানবিক। তদন্ত সাপেক্ষ দোষীর বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।