জাতীয়
  সিংড়ায় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই সম্পন্ন
  23-04-2017


মোঃ এমরান আলী রানা, নাটোর
নাটোরের সিংড়ায় মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্তির জন্যে যাচাই বাছাই সম্পুর্ন হয়েছে। জানা যায়, নাটোরের সিংড়া উপজেলার মুক্তিযোদ্ধা তালিকায় যাচাই বাছাইয়ে অংশগ্রহনের জন্যে  অনলাইন ৫৫৭ জন আবেদন করে। গত ১২ তারিখ থেকে ১৭ তারিখ পর্যন্ত সিংড়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে ৪০৫ জন আবেদন ফরম উত্তোলন করে।
স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা গ্রহণের জন্য মুক্তিযোদ্ধা মন্ত্রাণলয় থেকে পত্র ইস্যু করা হয়। সেই ধারাবাহিকতা অনুযায়ী সিংড়ায় ১৮ থেকে ২০ ফেব্রুয়ারি ফরম উত্তোলণকারীদের মধ্যে থেকে ২৮৮জন সাক্ষাতকারে অংশ গ্রহন করেন।কমিটি কতৃক সুষ্ট ও বিচক্ষনতার সহিত ৪৪ জনের নাম যাচাই বাছাইয়ে চূড়ান্ত মন্জুর হয়। দ্বিধাবিভক্তি তালিকায় রয়েছে ১৬ জনের নাম।এছাড়া ২২৮ জনের নাম না মন্জুর তালিকায় রয়েছে। তদন্ত কমিটির সদস্যরা যাচাই বাছাইকালে মুক্তিযোদ্ধাদের আলাদা আলাদা সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে সঠিক মুক্তিযোদ্ধা তালিকা অন্তর্ভুক্তি করছেন । যাচাই বাছাই কমিটির সভাপতি বাংলাদেশ মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সম্পাদক মন্ডলীর সদস্য ফিরোজ আহমেদ খান,সদস্য সচিব সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান,সদস্য জামুকা প্রতিনিধি মোঃ সাহাদত হোসেন,যুদ্ধকালিন কমান্ডার শ্রী পংকজ কুমার ভট্রাচার্য,মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের প্রতিনিধি মোঃ জিয়াউল হায়দার,শ্রী নব কুমার,বীর মুক্তিযোদ্ধা মোঃ ফালু। এসময়ে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওদুদ দুদু ও সাংবাদিক বৃন্দ।
সিংড়া উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান জানান,আমি সহ যাচাই বাছাই কমিটির সম্মানিত ৭ জন সদস্যদের ও লাল তালিকা ভুক্ত  মুক্তিযোদ্ধাদের সম্মিলিত প্রচেষ্টায় সঠিক ভাবে শেষ হয়েছে।