খেলাধুলা
  জবান রাখলেন মাশরাফি
  01-04-2017

 

স্পোর্টস ডেস্ক

হোম, ইন আগেরদিন সাংবাদিকের সঙ্গে আলাপকালে টাইগার অধিনায়ক মাশরাফি বলেছিলেন লঙ্কানদের ২৮০ রানের মধ্যে বেঁধে রাখতে চান। সিরিজের তৃতীয় ওয়ানডেতে ঠিক ২৮০ তাই শেষ হল লঙ্কানদের ইনিংস। আর সিরিজ নিজেদের করে নিতে বাংলাদেশকে করতে হবে ২৮১ রান।

দ্বিতীয় ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হলেও ঐ ম্যাচে উপল থারাঙ্গার দল ৩১১ রানের বড় সড় স্কোর গড়ায় টাইগার সমর্থকদের মনে একটা অন্যরকম চিন্তারও উন্মেষ ঘটে। যত অনভিজ্ঞ ও অপরিপক্ক দল বলা হোক না কেন, থারাঙ্গা, কুশল মেন্ডিস চান্দিমাল, গুনারত্নে ও থিসারা পেরেরারা একদম দুর্বল ও কমজোরি নন। তাদেরও সামর্থ্য আছে ভালো কিছু করার। ৩০০ রানের কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবার।

তবে ভক্তদের জন্য আশাবাদী হবার মত খবর দেন অধিনায়ক মাশরাফি মুর্তজা। সিরিজ নিশ্চিতের ম্যাচে তার লক্ষ্য-পরিকল্পনার একটা বড় জায়গা জুড়ে আছে, কোন ভাবেই লঙ্কানদের ৩০০ করতে না দেয়া। আমাদের হয়তো ওখান থেকে আর ও ২০/২৫ রান কমানোর চেষ্টা করতে হবে। যেখানে তিনশ রান হয় সেখানে আমাদের চেষ্টা করতে হবে যেন ২৮০ রানের ভেতর রাখা যায়।

এদিকে তৃতীয় ম্যাচে ঠিক ২৮০ তেই শেষ হল স্বাগতিকদের ইনিংস। টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে অধিনায়ক উপুল থারাঙ্গা ও দানুশকা গুনাথিলাকারার দারুণ ব্যাটিং ৭৬ রানের জুটি গড়ে বড় স্কোরের ইঙ্গিত দিয়েছিল দলটি। ভয়ংকর হয়ে ওঠা এ জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। মাহমুদউল্লাহর তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন গুনাথিলাকারা। এরপর বেশিক্ষণ থাকতে পারেননি থারাঙ্গাও। তাসকিনের বলে বোল্ড হন তিনি।


এরপর চান্দিমালকে নিয়ে দলের হাল ধরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান কুশল মেন্ডিস। ৪৯ রানে জুটি গড়েছিলেন তারা। তবে চান্দিমালের নিজের ভুলে রানআউট হলে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট তুলে নেয় টাইগাররা।

তবে ম্যাচের শেষ দিকে ভয় ধরিয়ে দিয়েছেন থিসারা পেরেরা। অষ্টম উইকেটে দিলরুয়ান পেরেরাকে নিয়ে ঝড়ো ব্যাটিং করতে থাকেন থিসারা। ৪৫ রানের দারুণ এক জুটি গড়ে তোলেন এ দুই ব্যাটসম্যান। আর এতেই ২৮০ রানের সংগ্রহ পায় স্বাগতিক শিবির।


মানবাধিকার খবর/এম আর