বাণী
  জঙ্গিবাদের প্রমাণ মিললেই সংগঠন নিষিদ্ধ : স্বরাষ্ট্রমন্ত্রী
  05-03-2017


নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে কোনো সংগঠনকে নিষিদ্ধকরণ একটি চলমান প্রক্রিয়া। যেকোনো সংগঠনের বিরুদ্ধে জঙ্গি ও সন্ত্রাসবাদের প্রমাণ মিললেই নিষিদ্ধ করা হবে।

বিটিসিএল আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান-২০১৭  এ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, চুরি, ব্যাংক ডাকাতির মাধ্যমে জঙ্গিবাদের অর্থায়ন ও জঙ্গি তৎপরতার কারণে আনসার আল ইসলামকে জঙ্গি সংগঠন হিসেবে নিষিদ্ধ করা হয়েছে। এ নিয়ে মোট ৭ সংগঠনকে জঙ্গিবাদী তৎপরতার কারণে নিষিদ্ধ করা হলো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক স্কুল রয়েছে যেখানে জাতীয় সঙ্গীত পর্যন্ত হতো না। সে দিন বদলে গেছে। প্রধানমন্ত্রীর নির্দেশে এখন খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান হচ্ছে। তার বদলে যাওয়ার ডাকে বদলে গেছে শিক্ষার প্রতিষ্ঠানের চিত্র। দেশ যখন এগিয়ে যাচ্ছিল তখন দেশকে পিছিয়ে দেয়ার জন্য যড়যন্ত্র করা হয়েছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর উন্নয়নের মহাসড়কে উঠে দেশ।


জঙ্গির যে উত্থান, ষড়যন্ত্র হয়েছিল, সে অবস্থার পরিবর্তন হয়েছে। সবাই একসঙ্গে ঘুরে দাঁড়িয়েছিল বলেই তা সম্ভব হয়েছে।

১০ বছর আগের আইন-শৃঙ্খলা বাহিনী আর নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, পুলিশের সক্ষমতা বেড়েছে। এখন আমাদের পুলিশ বাহিনী শোলাকিয়া, গুলশান হলি আর্টিসান হামলার মতো জঙ্গিদের নির্মূলে জীবন দিয়ে তার প্রমাণ দিয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, শতভাগ শিক্ষার হার নিশ্চিত করার জন্য শিক্ষানীতি প্রণীত হয়েছে। বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে বলেও উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব আবুল কালাম আজাদ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৬ নং ওয়ার্ড কমিশনার তৈমুর রেজা খোকন, রমনা থানা মোখলেছুর রহমান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ তৌফিক। এছাড়া উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য আমির হোসেন, রোকেয়া মিজান ও সৈয়দ সিরাজুল আরেফীন। প্রধান শিক্ষক মজিবর রহমান।