লাইফস্টাইল
  বাগেরহাটে দুলাভাইকে হত্যার অভিযোগে শ্যালক আটক
  06-12-2016



ফরিদুর রহমান শামীম, বাগেরহাট প্রতিনিধি.

বাগেরহাটে তপন শীল (৫২) নামে এক ব্যক্তিকে পিটিয়ে ও মুখে বিষ ঢেলে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত ২৫ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে বাগেরহাট সদর হাসপাতালে তিনি মারা যান। তপন শীল উপজেলার বাসাবাটি এলাকায় বসবাস করতেন। এ ঘটনায় জড়িত সন্দেহে তপন শীলের শ্যালক বাসুদেব সরকারকে (৫৫) আটক করেছে পুলিশ। পরদিন সকালে উপজেলার বাসাবাটি এলাকা থেকে তাকে আটক করা হয়। তপন শীলের স্ত্রী আখি শীল বলেন, বাগেরহাট কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে আমার স্বামীর সেলুন রয়েছে। ২৫ নভেম্বর সন্ধ্যায় সেলুন থেকে কয়েকজন যুবক আমার স্বামীকে ডেকে বাসস্ট্যান্ডের পাশের পরিত্যক্ত একটি ঘরে নিয়ে মারধর করে ও মুখে বিষ ঢেলে দেয়। পরে মোবাইল ফোনে আমাকে ঘটনাটি জানালে আমরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি। তিনি আরো বলেন, আমার বিয়ের পর বাসাবাটি এলাকায় বাবার লিখে দেয়া জমিতে বসবাস করে আসছি। আমার সৎ ভাই বাসুদেব সরকারের অংশ বাদে অন্য অংশ বোনদের নামে লিখে দেন বাবা। এই স¤পত্তির ভাগভাগি নিয়ে  ২-৩ বছর ধরে বোনদের সঙ্গে আমাদের বিরোধ চলে আসছে। বাবার
স¤পত্তি থেকে বঞ্চিত করতে আমার স্বামীকে হত্যা করেছে। বাগেরহাট সদর হাসপাতালের চিকিৎসক মুসফিকার শামস মেনন বলেন, রাত ৮টার দিকে তপন শীল নামে এক ব্যক্তিকে বিষপান করা অব¯দায় তার স্বজনেরা হাসপাতালে নিয়ে আসেন। চিকিৎসা দেওয়ার কিছু সময় পর তিনি মারা যান। তার মাথা ও হাতে আঘাতের চিহ্ন রয়েছে। বাগেরহাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান খান বলেন, তপন শীলের সঙ্গে তার শ্যালকদের স¤পত্তি নিয়ে বিরোধ রয়েছে। এ নিয়ে মামলাও চলছে। সেই বিরোধের জেরে প্রতিপরা তাকে মারধর করে মুখে বিষ দিয়েছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। তার শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

কচুয়ায় ২টি দোকান পুড়ে ছাই ২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

কচুয়া (বাগেরহাট) প্রতিনিধি

কচুয়ায় ২টি দোকান পুড়ে ছাই,২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি। জানা যায়, কচুয়া উপজেলার মঘিয়া ইউনিয়নের সম্মানকাঠি গ্রামের মুক্তিযোদ্ধা মার্কেটের পাশে জেসমিন বেগম(৩০)নামের এক দু¯দ্য মহিলার ১টি চায়ের দোকান ও জয়দেব শীল (৩২)নামের এক অসহায় লোকের ১টিসেলুন গতকাল গভীর রাতে কে বা কারা আগুন দিয়ে পুড়িয়ে দেয়।দোকানের মালিক জেসমিন বেগম প্রতিদিনের ন্যায় গতকাল রাত সাড়ে ৯টায় দোকন বন্ধ করে বাড়ি গিয়ে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে।  রাত  আনুমানিক ২টা ৩০ মিনিটের সময় পার্শবর্তী এক গাছের চারা বিক্রেতা দোকানে আগুন দেখতে পেয়ে ডাক চিৎকার দিলে জেসমিন বেগম ও জয়দেব শীল দ্রুত আসতে আসতে দোকান দুটি পুড়ে ছাই হয়ে যায়।জেসমিন বেগমের ১টি মেয়ে ৯ম শ্রেনীতে পড়ে, অন্য মেয়েটি ৫ম শ্রেনীতে এবং ছোট ৪বছরের ১টিছেলে সন্তান রয়েছে।স্বামী অসু¯দ্য থাকায় অসহায় জেসমিন বেগম এই চায়ের দোকানের  আয়ের টাকা দিয়েই মেয়েদের পড়াশুনা ও সংসার চালাতেন। একমাত্র আয়ের উৎস চায়ের দোকানটি পুড়ে যাওয়ায় জেসমিন বেগম এখন স্বামী সন্তান নিয়ে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছে।এব্যাপারে জেসমিন বেগমের স্বামী মোঃ জাকির হোসেন কচুয়া থানায় লিখিত অভিযোগ দয়ের করেছে।

খেলায় জয়লাভ
উল্লাসে সমর্থকের মৃত্যু
জাকারিয়া শেখ, কোটালীপাড়া (গোপালগঞ্জ) থেকে ঃ

গোপালগঞ্জের  কোটালীপাড়া  উপজেলায়  ফুটবল খেলায় নিজ ইউনিয়ন জয়লাভ করায় উল্লাসে ইউনুচ সিকদার (৪০) নামে এক ফুটবল সমর্থকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকালে  কোটালীপাড়া শেখ লুৎফর  রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে  এঘটনা ঘটে। জানা গেছে,  “কোটালীপাড়া উপজেলা পরিষদ টুর্নামেন্টে’র” সেমিফাইনাল খেলায় পিঞ্জুরী ইউনিয়ন পরিষদ একাদশ  কোটালীপাড়া পৌরসভা একাদশকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। এতে উল্লাসে ফেঁটে পরে পিঞ্জুরী ইউনিয়ন পরিষদের খেলোয়াড় ও সমর্থকরা। উল্লাসের এক পর্যায়ে ইউনুচ সিকাদার হঠাৎ অসু¯দ হয়ে পড়েন। পরে তাকে উপজেলা স্বা¯দ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক  মৃত্যু ঘোষনা করেন। উপজেলা স্বা¯দ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা বিভাগের ডা. প্রেমানন্দ মন্ডল জানান, হাসপাতালে নিয়ে আসার আগে তার মৃত্যু হয়েছে। ইউনুচ সিকদার ওই  ইউনিয়নের কাকডাঙ্গা গ্রামের মৃত  মোন্তাজ সিকদারের ছেলে। মৃত্যুর খবর মূহুর্তের মধ্যে পিঞ্জুরী ইউনিয়ন পরিষদ একাদশ খেলোয়াড়দের   মধ্যে ছড়িয়ে পড়লে  তাদের  মধ্যে শোকের ছাঁয়া  নেমে এসেছে।