রাজনীতি
  নিখোঁজ শারমিনের সন্ধান মেলেনি দেড় মাসেও
  01-11-2016

 

মানবাধিকার প্রতিবেদন:

 

দীর্ঘ দেড়মাসেও খোঁজ মিলেনি নোয়াখালী থেকে নিখোঁজ শারমিন আকতার(১৩) নামের এক কিশোরীর। আত্মীয়-স্বজন ও সম্ভাব্য সব জায়গাতে খোঁজাখুজি করেও না পেয়ে তার পরিবারের সদস্যরা চরম হতাশা আর যন্ত্রণায় ভুগছেন।

জানা যায়, জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার গনিপুর ৫নং ওয়ার্ডের ্আবদুর বর চেয়ারম্যান বাড়ীর সাংবাদিক আবু তাহের খোকনের মেয়ে শারমিন গত ১৮ সেপ্টেম্বর রবিবার ভোরবেলা ঘর থেকে বের হয়ে আর ফিরে আসেনি। ধারনা করা হচ্ছে এলাকার কোন চক্র তাকে পরোচনার মাধ্যমে পাচার বা অন্যত্র আটকিয়ে রেখেছে। নিখোঁজের পর থেকে মেয়ের খোঁজে সাংবাদিক আবু তাহের খোকন ও তার স্ত্রী দেশের বিভিন্ন স্থানে খোজাখুজি করেও না পেয়ে শারীরিক ও মানসিক ভাবে ভেঙ্গে পড়েছেন।

সাংবাদিক আবু তাহের খোকন জানান, গত ২০০৭ সালে শারমিন তার নানীর সাথে ভিক্ষা নিতে সাংবাদিক দম্পতির বাসায় আসে। এসময় পিতামাতা দুজনেই পৃথক পৃথক বিয়ে করে সংসার করার কারণে শারমিন অসহায় হয়ে পড়ার ঘটনা শুনে তাকে নিজ সন্তানের মত লালন পালন করার দায়িত্ব নেন। সেই থেকে শারমিন সাংবাদিক খোকনের বাড়িতেই বসবাস করে আসছিল। তিনি জানান, গত ২০১৫ সালে পাশ^বর্তী বাড়ীর এক মহিলা শারমিনকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তার নিজ ঘরে আটকিয়ে রাখে। ২দিন পর খবর পেয়ে খোকনের স্ত্রী ঐ ঘর থেকে শারমিনকে উদ্ধার করে নিয়ে আসেন। নিখোঁজের দিনও শারমিনকে ঐ বাড়িতে প্রবেশ করতে দেখেছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি সাংবাদিক আবু তাহের খোকনকে জানিয়েছেন।

শারমিন নিখোঁজের বিষয়ে বেগমগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। যার নং-৮০৯ তারিখ ১৮.০৯.২০১৬। তদন্তকারী কর্মকর্তা এস আই আবদুল্লহা বাকী জানান, শারমিনের বিষয়ে দেশের সকল থানাকে অবহিত করা হয়েছে। তাকে উদ্ধারের চেষ্টা অব্যহত রয়েছে। কেউ শারমিনের খোঁজ পেলে সাংবাদিক আবু তাহের খোকনের মোবাইল ০১৯৮৪-১১১১৩১ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করেছেন।