লাইফস্টাইল
  চাঁদার দাবিতে মহিলাদের উপর নির্যাতন বাঞ্ছারামপুরে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট
  01-07-2016

 

 

ব্রাহ্মণবাড়ীয়া প্রতিবেদক:

 

ব্রাহ্মণবাড়ীয়ার বাঞ্ছারামপুর উপজেলার চরছয়ানি গ্রামে চাঁদার দাবিতে বাড়িঘর ভাঙচুর লুটপাট করেছে সন্ত্রাসীরা। গত ৫ জুন উপজেলার চরছাউনিয়া গ্রামের  মরহুম জাবেদ আলীর ছেলে মোসলেম মিয়া তার নতুন বসতবাড়ি তৈরি করার প্রস্তুতি নেওয়ার সময় স্থানীয় সন্ত্রাসীরা তার কাছে চাঁদা দাবি করে।

গ্রামের নিরিহ কৃষক মোসলেম মিয়া তার নতুন বাড়ি তৈরি করার জন্য ভিটে বাড়ির চার দিকে কাটা তারের বেড়া দিয়ে কাঠ, টিন ও অন্যান্য জিনিসপত্র রাখলে স্থানীয় সন্ত্রাসীরা তার কাছে দুই লক্ষাধিক টাকা চাঁদা দাবি করেন। এ সময় মোসলেম মিয়া উক্ত দাবিকৃত টাকা দিতে না চাইলে সন্ত্রাসীরা বাড়ি নির্মানের জিনিসপত্র রাখার জন্য টিনের ঘরও ভাঙচুর করে, নতুন বসত বাড়িতে রোপনকৃত শতাধিক ছোট ছোট গাছ উপড়ে ফেলে। এতে তার পরিবারের সদস্যরা বাধা দিলে ঘটনার একপর্যায়ে সন্ত্রাসীরা মহিলাদের উপরও হামলা চালায়।

এ বিষয়ে স্থানীয় থানায় মৌখিক অভিযোগ করা হলে এখন পর্যন্ত কোন সুফল পাওয়া যায়নি। থানায় অভিযোগের পর সন্ত্রাসীরা ভুক্তভোগীর পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে। বিশেষ সূত্রে জানা যায় এ ঘটনার পরিপ্রেক্ষিতে বাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা হয়েছে। এমতাবস্থায় পরিবার আতঙ্কের মধ্যে দিনযাপন করছে।