ইসলাম
  ফেসবুকে তামিমের দুঃখ প্রকাশ
  01-07-2016

নিজস্ব প্রতিবেদক :

 

প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের সুপার লিগে ১২ জুন ম্যাচে আম্পায়ারদের সঙ্গে বাজে আচরণের কিছুটা হলেও অনুশোচনায় পুড়ছেন আবাহনী অধিনায়ক তামিম ইকবাল।

ক্রিকেটানুরাগী, ভক্ত, সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করেছেন জাতীয় দলের এই মারকুটে ওপেনার। মঙ্গলবার মধ্যরাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এ বার্তা দেন তামিম।

তামিম লিখেছেন, রবিবার বিকেএসপিএতে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ম্যাচে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এজন্য আমি সত্যিই খুব দুঃখিত ও বিব্রত। সাময়িক উত্তেজনায় হুট করে সেন্টিমেন্টাল এক্সপ্লোশন হয়ে গিয়েছিল। জাতীয় দলের একজন ক্রিকেটার হিসেবে, অনেক শিশু-কিশোর ও উঠতি ক্রিকেটারের আদর্শ হিসেবে এরকম করা আমার উচিৎ হয়নি।

লিগের এমন একটা পর্যায়ে আমরা আছি, যেখানে প্রতিটি ম্যাচ, প্রতিটি পয়েন্ট অনেক গুরুত্বপূর্ণ। আম্পায়ারের একটি সিদ্ধান্তই ম্যাচের ভাগ্য বদলে দিতে পারে। আম্পায়ারের ভুল সিদ্ধান্তে তাই অনেক সময় ক্রিকেটারদের নিজেকে ধরে রাখা কঠিন হয়ে পড়ে। মাঠে আমরা নিজেদের সবটুকু উজার করে দেই।

তবে অজুহাত দেবো না। পরিস্থিতি যেমনই হোক, এরকম প্রতিক্রিয়া দেখানো আমার কোনোভাবেই ঠিক হয়নি। অবশ্যই আরো ভালোভাবে সামলাতে পারতাম পরিস্থিতি। ক্রিকেটানুরাগী, ভক্ত, সমর্থক সবার কাছে আবারও দুঃখ প্রকাশ করছি।

প্রসঙ্গত, বিকেএসপির তিন নম্বর মাঠে প্রাইম দোলেশ্বরের ইনিংসের ১৬তম ওভারে সাকলাইন সজীবের বলে ব্যাট করছিলেন রকিবুল হাসান। এ সময় একটি স্ট্যাম্পিংয়ের আবেদনে সাড়া না দিলে ক্ষিপ্ত হয়ে ওঠেন তামিম ইকবাল। ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও তানভির হায়দারকে প্রকাশ্যে গালমন্দ করেন তামিমসহ আবাহনীর সমর্থকরা।

এরপর আরো এক ওভার খেলা চললেও গালি অব্যাহত রাখলে এক পর্যায়ে বাধ্য হয়ে ম্যাচ রেফারির সঙ্গে কথা বলে মাঠ ছাড়েন আম্পায়াররা। তামিম-কা-ে ম্যাচটি আর অনুষ্ঠিত হয়নি। ম্যাচের ভাগ্য ঠিক করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।