খেলাধুলা
  ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত
  01-05-2016

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ারের সভাপতিত্বে ইসলামী ব্যাংক টাওয়ারের বোর্ড রুমে ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়। ১৯ এপ্রিল অনুষ্ঠিত এ সভায় ব্যাংকের পরিচালনা পর্ষদের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নানসহ সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় শেয়ারহোল্ডারদের জন্য ২০১৫ সালে ২০% ক্যাশ ডিভিডেন্ড সুপারিশ করা হয়। ব্যাংকের ৩৩তম বার্ষিক সাধারণ সভার অনুমোদন সাপেক্ষে এ ডিভিডেন্ড প্রদান করা হবে বলে ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সভায় ৩১ ডিসেম্বর ২০১৫-এ সমাপ্ত বছরের লাভ-লোকসান ও ব্যালেন্স শিট অনুমোদন করা হয়। আগামি ২ জুন ২০১৬ তারিখে ব্যাংকের ৩৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। ব্যাংকের ডিভিডেন্ডের রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ মে।

সভায় ব্যাংকের মুদারাবা পারপিচুয়াল বন্ডের জন্য ২০১৫ সালে মুনাফার হার ১০.৩৪% ঘোষণা করা হয়। ৮ বছর মেয়াদী মুদারাবা সঞ্চয়ী বন্ডের মুনাফা ৮.৩৪%-এর সাথে প্রস্তাবিত ডিভিডেন্ডের হারের ২ শতাংশ যোগ করে মুদারাবা পারপিচুয়াল বন্ডের বার্ষিক মুনাফা নির্ধারণ করা হয়। ব্যাংকের বার্ষিক সাধারণ সভার দিন থেকে পরবর্তী ৩০ দিনের মধ্যে বন্ডের মুনাফা বণ্টন করা হবে।

নিজস্ব প্রতিবেদক